পানছড়ির লোগাং ইউপিতে দরিদ্র মাকে পরিবহন সেবার অর্থ প্রদান

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

গত এক বছরে স্বাস্থ্য সেবা কেন্দ্রে গিয়ে নিরাপদে সন্তান প্রসব সেবা গ্রহণ করা ১৩জন হত দরিদ্র মাকে পরিবহন সেবার অর্থ প্রদান করেছে পানছড়ি উপজেলার ১নং লোগাং ইউনিয়ন পরিষদ। বৃহস্পতিবার(৩০আগস্ট) দুপুরে লোগাং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে সেবার অর্থ তুলে দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন ইউপির ভারপাপ্ত চেয়ারম্যান জাপাইন্যা চাকমা।

এ সময় বক্তারা বলেন, স্বাস্থ্য সেবা কেন্দ্রে সন্তান প্রসব করা হলে মা এবং সন্তান দু’জনই নিরাপদ থাকে। সকল প্রকার ঝুঁকি থেকে রক্ষা পাওয়া যায়। তাছাড়া প্রত্যন্ত এলাকার জনসাধারন সচেতনতার অভাবে সরকারের দেয়া সুবিধাগুলো ব্যবহার করতে পারছেনা যা একটু সচেতন হলেই হাতের কাছে থাকা এসব সেবা সহজেই ভোগ করা যায়। বক্তারা বলেন, পানছড়ি উপজেলার সর্বত্র প্রাতিষ্ঠানিকভাবে ডেলিভারীর জন্য সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা-শো প্রকল্পের মাধ্যমে ব্যাপকভাবে কার্যক্রম গ্রহণ করেছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য বিজলী কুমার চাকমা, রীতা চাকমা, ইউনিয়ন হেলথ স্ট্যান্ডিং কমিটির সভাপতি পরিমিতা চাকমা, সদস্য মিলন ত্রিপুরা, ইউপি সচিব নিউটন চাকমা, এফপিআই সুজেশ চাকমা, এফডব্লিউএ শান্তি দেবী চাকমা, ইপসার কর্মকর্তা মো. হাবিবুর রহমান, কিরন চাকমা ও আজমল হোসেন প্রমুখ।

এসময় স্থানীয় এলাকাবাসী, পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের কর্মী, পেইড ভলান্টিয়ার ও ইপসার সিএসভিএরা উপস্থিত ছিলেন।

এ সময় মাতৃ ও শিশু মৃত্যুরোধে প্রাতিষ্ঠানিক ডেলিভারীর প্রতি সচেতন হয়ে এগিয়ে আসার আহ্বানও জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন