পার্বত্যনিউজে প্রতিবেদন প্রকাশের প্রেক্ষিতে আলীকদমে হাসপাতালের বেদখল জমি উদ্ধারে তদন্ত সম্পন্ন

আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদম উপজেলায় পুরনো হাসপাতালের জমি অবৈধ দখলের বিষয়ে সোমবার (১৬ জুলাই) তদন্ত সম্পন্ন হয়েছে। পুরনো এই হাসপাতালের জমি একই হাসপাতালের কর্মচারী ইয়াছিন শরীফ কর্তৃক অবৈধ দখল করার বিষয়ে সম্প্রতি পার্বত্যনিউজসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এসব সংবাদের প্রেক্ষিতে কাটিংসহ স্থানীয় তিন ব্যক্তি সংশ্লিষ্ট দপ্তরে দখলদার কর্মচারী ইয়াছিন শরীফের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

গত ১২ জুলাই সিভিল সার্জন ডেপুটি সিভিল সার্জন ডা. তাহমিনা শবনম সোবহানকে প্রধান এবং বান্দরবান সিএস অফিসের মেডিকেল অফিসার ডা. মো. বেলায়েত হোসেন ও আলীকদম ইউএইচএন্ডএফপিও ডা. শহিদুর রহমানকে সদস্য করে এ সংক্রান্ত তিন সদস্যের একটি কমিটি গঠন করেন।

সোমবার (১৬ জুলাই) এ কমিটি দখলীয় জায়গায় সরেজমিন তদন্ত শেষে অভিযোগকারীর কাছ থেকে লিখিত বক্তব্য গ্রহণ করেন।

তদন্ত কমিটির প্রধান জানান, দখলীয় জমি সরেজমিনে দেখা হয়েছে। অভিযুক্ত এবং অভিযোগকারীদের বক্তব্যও নেওয়া হয়েছে। আমাদের তদন্ত রিপোর্ট শীঘ্রই সিভিল সার্জন অফিসের মাধ্যমে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে পাঠানো হবে। সেখান থেকে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

অভিযোগকারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নাছির উদ্দিন চেয়রম্যান জানান, সরকারি সম্পদ উদ্ধারের জন্য পত্রিকায় রিপোর্ট হয়েছে এবং আমরা অভিযোগ দায়ের করে প্রশাসনকে সহযোগিতা করেছি। এখন গঠিত তদন্ত কমিটি নৈতিকমান বজায় রেখে ন্যায়ভিত্তিক তদন্ত রিপোর্ট দাখিল করলেই দখলদার ব্যক্তিকে উচ্ছেদ করা সময়ের ব্যাপার মাত্র।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন