পার্বত্যাঞ্চলের পরিস্থিতি মগের মুল্লকের মত হয়ে গেছে: ঊষাতন তালুকদার

fec-image

পার্বত্যাঞ্চলের পরিস্থিতি মগের মুল্লকের মত হয়ে গেছে। এখানে মানুষের ভয়ে ভয়ে দিন কাটছে এবং সব সময় গ্রেফতারের আতঙ্কে থাকে। সবকিছু মিলে পার্বত্যাঞ্চলে অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে।

সোমবার (২০ মে) সকালে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে পাহাড়ি ছাত্র পরিষদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ২৪তম কাউন্সিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পাবর্ত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার এসব কথা বলেন।

ঊষাতন তালুকদার বলেন, পাহাড়ের মানুষ এখন গ্রেফতারের আতঙ্কে রয়েছে। এক শ্রেণীর সরকারি কর্মচারী চাকরি করতে এসে পরিবেশ পরিস্থিতি অশান্ত করে তুলেছেন। কোন ঘটনা ঘটলেই যাকে তাকে আসামী দিয়ে মামলা করে গ্রেফতার করা হয়। পাহাড়ের মানুষ বাংলাদেশি, তারা বিচ্ছিন্নতাবাদি নয়। সরকারকে পার্বত্য চট্টগ্রাম সম্পর্কে সঠিক তথ্য দেওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

এসময় অনুষ্ঠানে পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি জুয়েল চাকমা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশ ছাত্র মৈত্রী কমিটির সভাপতি আলাউদ্দিনসহ পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 8 =

আরও পড়ুন