পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি

fec-image

পার্বত্য চট্টগ্রাম এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ লক্ষ্যে কমিটির পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও শক্তিশালী ও সক্রিয় হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে মুহাম্মদ ফারুক খান, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন, মো. মহিববুর রহমান এবং নাহিদ ইজাহার খান অংশ নেন।

সূত্রে জানা যায়, মিয়ানমার হাত থেকে সেন্টমার্টিনকে রক্ষার জন্য সেখানে বিমানবাহিনীর তৎপরতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান বিষয়টি তুললেও কমিটি এ বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি।

এছাড়াও বৈঠকে পার্বত্য চট্টগ্রাম এলাকার নিরাপত্তা ব্যবস্থা, সেন্টমার্টিনে সম্প্রতি বিজিবি মোতায়েন এবং মায়ানমার হতে আগত বাস্তুচ্যুত শরণার্থীর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে চলমান উন্নয়ন প্রকল্পসমূহের কার্যক্রম সর্ম্পকে বিস্তারিত আলোচনাসহ তা নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার পরামর্শ দেয়া হয়। পাশাপাশি কমিটির পক্ষ থেকে সশস্ত্র বাহিনীতে কর্মরত ধর্মীয় শিক্ষকদের প্রথম শ্রেণির পদমর্যাদা দেয়ার বিষয়ে মন্ত্রণালয় কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সেনা, নৌ ও বিমান বাহিনী, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তা, সংসদীয় স্থায়ী কমিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 13 =

আরও পড়ুন