পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূতি কনসার্টে খাগড়াছড়িতে সোলস ও তিশা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর বর্ষপূতিতে খাগড়াছড়িতে সম্প্রীতির কনসার্টে আসছেন দেশের জনপ্রিয় ব্যান্ড সোলসের পার্থ, রাঙ্গামাটির তিশা দেওয়ান এবং পার্কি চাকমা।

খাগড়াছড়ি রিজিয়ন এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে রবিবার(২ ডিসেম্বর) বিকাল ৩টায় খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিয়ামে সম্প্রীতি কনসার্ট অনুষ্ঠিত হবে।

এ সময় মঞ্চ মাতাবে খাগড়াছড়ির বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্যবাহী নৃত্য। অতিথির বক্তব্যের পর প্রদীপ প্রজ্জলনের পাশাপাশি রাতের আকাশে রঙ্গিন ফানুস উড়ানো হবে।

বাংলা ব্যান্ড সংগীতের পথিকৃৎ এবং স্বাধীন বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ ব্যান্ড দল ‘সোলস’ আগমনে ইতিমধ্যে খাগড়াছড়িতে উৎসাহ-আমেজ তৈরি হয়েছে। সাংস্কৃতকি অনুষ্ঠানের পর রাতে আকাশ রাঙাবে আতশ বাজি। দিনটি স্বরণীয় করে রাখতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বণার্ঢ্য অনুষ্ঠানমালা সফল করতে সকল মহলের প্রতি  খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামদিুল হক এবং খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী আহ্বান জানিয়েছেন।

এছাড়াও ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তি উপলক্ষে নানা কর্মসূচি নেয়া হয়েছে। দিনটি উপলক্ষে রোববার সকালে খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বের হবে বণার্ঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় জেলার বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বিভিন্ন উন্নয়ন সংস্থা, স্কুল কলেজের শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান অংশ নিবে।

দীর্ঘ কয়েক দশকের রক্তক্ষয়ী সংঘাতের পর ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর বাংলাদেশ সরকার ও জনসংহতি সমিতির মধ্যে ঐতিহাসিক পার্বত্য চুক্তি স্বাক্ষরিত হয়। যা পরবর্তিতে চুক্তি নামে পরিচিত লাভ করে ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − eighteen =

আরও পড়ুন