বীর বাহাদুরকে বান্দরবানে অবাঞ্ছিত ঘোষণা করেছে পাহাড়ী ছাত্র পরিষদ

Bandarban manobbondon pic-3.6.2014

নিজস্ব প্রতিবেদক:

রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের কার্যক্রম স্থগিত রাখার দাবিতে বান্দরবান পাহাড়ী ছাত্র পরিষদ ( পিসিপি) মানববন্ধন ও সমাবেশ করেছে। সমাবেশে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের কার্যক্রম সমর্থন করায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে বান্দরবানে অবাঞ্ছিত ঘোষণা করেছে পাহাড়ী ছাত্র পরিষদ

 

প্রতিবাদ সমাবেশে বক্তারা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিকে অবাঞ্ছিত ঘোষনা করে বলেছেন, জুম্ম জনগণের প্রবল আপত্তি সত্ত্বেও সরকার একতরফা ভাবে রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই মধ্য সরকার ২০১৪-১৫ শিক্ষা বর্ষ হতে এমবিবিএস কোর্সে ১ম বর্ষে প্রায় ৫০জন ছাত্র-ছাত্রী ভর্তি করার প্রশাসনিক অনুমোদন করা হয়েছে। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি যথাযথভাবে বাস্তবায়ন না হওয়ার পর্যন্ত এই উদ্যোগের সকল কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন।

গত ১০ মে পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি রাঙ্গামাটি সফরে এসে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরির্দশন করে এক সমাবেশের বলেন যতই বাধা আসুক সরকার শীঘ্রই রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তির বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ শুরুর ঘোষনা দেন। এর প্রতিবাদে পিসিপি নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

মঙ্গলবার প্রেস ক্লাব সামনে মানববন্ধনে পিসিপির জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ তংঞ্চঙ্গ্যার সভাপতিত্বে শহর শাখার সাধারণ সম্পাদক উখিংহ্লা মারমা ,কলেজ শাখার সাধারণ সম্পাদক স্বপন তংচঙ্গ্যা বক্তব্য রাখেন। বান্দরবানের বিভিন্ন কলেজ ও স্কুলের ছাত্ররা মানববন্ধনে অংশ নেয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =

আরও পড়ুন