পাহাড়ের প্রতিটি পাড়ায়-মহল্লায় সরকারের উন্নয়ন পৌঁছে যাচ্ছে :পার্বত্যমন্ত্রী

fec-image

দক্ষিণ এশিয়ার অন্যতম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে বান্দরবানে। রবিবার (২৩ জুন) দিনব্যাপী কর্মসূচীর মাধ্যমে যথাযোগ্য মর্যায় দিবসটি পালন করা হয় সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ, নিরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিকালে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আয়োজিত সমাবেশে মিলিত হয়।

এ সময় জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ শফিকুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সমাবেশে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালির জাতীয় মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। আর অসাম্প্রদায়িক বাংলাদেশের গড়ার কাজ প্রথম শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ আমরা এই স্বাধীন দেশ পেতামনা, পেতামনা একটি লাল সবুজের পতাকা।

তিনি বলেন, আজ আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীন বাংলাদেশ ও একটি পতাকা পেয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নের লক্ষে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার পার্বত্য অঞ্চলের উন্নয়নে ধারাবাহিক ভাবে যে কাজ করে যাচ্ছে, তা অতীতে কোন সরকার করেনি।পাহাড়ের প্রতিটি পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় সরকারের উন্নয়ন পৌঁছে যাচ্ছে। এই উন্নয়নের সুফল পার্বত্য অঞ্চলের জনগণ পাচ্ছে।

অনুষ্ঠান শেষে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজনের আনুষ্ঠানিকতা পালন করা হয় এবং সমাবেশে উপস্থিত নেতা ও কর্মীদের মাঝে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক ও মিষ্টি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম সম্পাদক লক্ষ্মীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোঃ সামশুল ইসলাম, সাবেক ছাত্রনেতা চৌধুরী প্রকাশ বড়ুয়াসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বান্দরবান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 17 =

আরও পড়ুন