পাহাড় ধসে নিহত বা আহত হলে ত্রাণ দিয়ে সেই ঘাটতি পূরণ করা সম্ভব নয়: বীর বাহাদুর

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পাহাড় ধস থেকে জানমাল রক্ষায় নিজেদেরকে সচেতন হতে হবে। কোন পরিবারে পাহাড় ধসে কেহ নিহত বা আহত হলে ত্রাণ দিয়ে সেই ঘাটতি পূরণ করা সম্ভব নয়।

সোমবার (২২ জুলাই) লামা উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত ত্রাণ ও বিভিন্ন সামগ্রী বিতরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মন্ত্রী বলেন, সম্ভাব্য পাহাড় ধস এড়াতে জনবসতি, জনপ্রতিনিধিসহ প্রশাসনের সকলকে সচেতন হতে হবে।

বান্দরবানের লামায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রত্যন্ত অঞ্চলে অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারী উন্নয়নে নির্বাচিত উপকারভোগীদের মাঝে গাভী বিতরণ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সহায়তায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে ত্রাণ বিতরণ, আত্ম-সামাজিক উন্নয়নের জন্য নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ, জাইকা প্রকল্পের উপকরণ বিতরণ এবং সাংবাদিকদের মাঝে ল্যাপটপ ও ডিএসএলআর ক্যামেরা বিতরণ এবং সোলার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল।

বিতরণ সভায় বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম, সদস্য (প্রশাসন) হারুনুর রশিদ, বান্দরবান পুলিশ সুপার জাকের হোসেন মজুমদার, আলীকদম জোন কমান্ডার লে. কর্নেল সাইফ শামীম পিএসসি, অতিরিক্ত জেলা প্রশাসক বদিউল আলম, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ।

বিতরণ সভায় উপস্থিত ছিলেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল, লামা উপজেলা ভাইস-চেয়ারম্যান জাহেদ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনুর রহমান।

আলোচনা সভা শেষে ৬০টি গাভী, ৭২০টি সোলার প্যানেল, ২০টি সেলাই মেশিন, ৩টি ল্যাপটপ, ২টি ক্যামেরা, ১টি ইসিজি মেশিন, ১টি আল্টাসোনোগ্রাফি, ৬টি মাল্টিমিডিয়া প্রজেক্টর এবং ১২ মেট্রিক টন চাউল বিতরণ করা হয়। পরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অফিস কাম রেস্টহাউস ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − three =

আরও পড়ুন