“একই রাত সাড়ে ১২টার দিকে শিশুটি অপমানে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়।”

পেকুয়ায় ধর্ষণের শিকার শিশু গৃহকর্মীর আত্মহত্যার চেষ্টা: ধর্ষক গ্রেফতার

পেকুয়ায় ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে শিশু গৃহকর্মী। এঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ মোহাম্মদ ছোটন (১৫) নামের এক কিশোরকে গ্রেফতার করেছে। ছোটন সদর ইউনিয়নের সিকদার পাড়া এলাকার চাঁদ মিয়ার ছেলে।

শিশুর স্বজনদের অভিযোগ, গত রোববার রাত সাড়ে ১১টায় শিশুটি ধর্ষণের শিকার হয়। একই রাত সাড়ে ১২টার দিকে শিশুটি অপমানে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া রাতেই ভিকটিম শিশু গৃহকর্মীকে উদ্ধার করার পাশাপাশি গ্রেফতার করে মো. ছোটনকে। এঘটনায় শিশুটির মা বাদী হয়ে সোমবার পেকুয়া থানায় নারী ও নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। যার মামলা নং ১৭/২০১৯ইং।

শিশুটির মা বলেন, আমার শিশু মেয়ে সিকদার পাড়ার একটি বাড়িতে গৃহকর্মীর কাজ করতো। রাতে বিষপানে আত্মহত্যার চেষ্টা করা হয়েছে জেনে তাদের বাড়িতে আসি। এরপর তাকে পেকুয়া উপজেলা হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। রাতে কি ঘটনা ঘটেছে সব কিছু ওসি সাহেবকে বলেছে আমার মেয়ে। তাই মামলা করা হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন ভূঁইয়া বলেন, পেকুয়া হাসপাতালের চিকিৎসক বলেছেন শিশু গৃহকর্মীকে র্ধষণ করা হয়েছে। এঘটনায় ১জনকে আটক করার পাশাপাশি মামলা রেকর্ড করা হয়েছে। শিশুর শারীরিক অবস্থা খুবই খরাপ হওয়ায় উন্নত চিকিৎসা ও শারীরিক পরিক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের আবেদন জানানো হবে।

ধর্ষণের কারণে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় শিশু গৃহকর্মীকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে বলে নিশ্চিত করেন পেকুয়া সরকারি হাসপাতালের চিকিৎসক মুজিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =

আরও পড়ুন