“দূর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ”

পেকুয়ায় বসতবাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ

পুড়িয়ে দেওয়া বসতঘর

কক্সবাজারের পেকুয়ায় আলী আকবর নামের এক ব্যক্তির বসতঘর আগুনে পড়ে গেছে। ঘরটিতে দূর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বলে ভুক্তভোগী আলী আকবর অভিযোগ করেন। সে একই এলাকার মৃত নজু মিয়ার পুত্র।

বুধবার (২ মে)  রাত দেড়টার দিকে উপজেলার শিলখালী ইউনিয়নের কাছারীমোড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আলী আকবর বলেন, আমার নির্মাণকৃত ঘরের জায়গাটি পৈত্রিক সূত্রে খতিয়ানী মালিক আমি। এই জায়গা নিয়ে বিজ্ঞ আদালতে আমার পক্ষে নিষেধাঙ্ঘা আছে। তৎ মধ্যে অন্য দাগের মালিক ফজল আহমদ গং আমার উক্ত জমিটি তার দাগের বলে দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা করে আসছিল। আমাকে বিভিন্ন ভাবে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছিল।

সর্বশেষ গতকাল দিবাগত রাত দেড়টার দিকে বারবাকিয়ার নাজির পাড়া এলাকার ফজল এর নেতৃত্বে শহিদুল ইসলাম, ইসমাঈল, নেছার ও কাচারী মোরা এলাকার গিয়াস উদ্দিনসহ ৮/১০ জন সন্ত্রাসী আমার অনুপস্থিতিতে বসতঘর আগুন লাগিয়ে দেয়। তখন ঘরের ভিতরে থাকা আমার মা ও দুই সন্তানের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। এতে আমার ঘরের অর্ধেক অংশ ও ধান, চাউল, কাপড় চোপড়সহ প্রয়োজনীয় জিনিস পত্র পুড়ে যায়। এই নির্যাতন থেকে মুক্তি পেতে আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, ভুক্তভোগীদের পক্ষে লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনাপ্রবাহ: আগুন, দূর্বৃত্তরা, পুড়িয়ে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 10 =

আরও পড়ুন