প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকতে হলে চাই গুণগত শিক্ষা: মাউশি মহাপরিচালক

উখিয়া প্রতিনিধি:

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেন প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকতে হলে চাই গুণগত শিক্ষা।

শুক্রবার (১১ জানুয়ারি ২০১৯) কক্সবাজার জেলা শিক্ষা পরিবার তথা কক্সবাজার জেলা শিক্ষা অফিস কর্তৃক কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত মাধ্যমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মানোন্নয়ন সরকার অভুতপূর্ব পরিবর্তন করেছে। বেসরকারি শিক্ষকরা শতভাগ বেতনসহ ৫% প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা পাচ্ছে। বেসরকারি শিক্ষক নেতাদের দাবীর প্রেক্ষিতে তিনি বলেন, সারা দেশের শিক্ষকদের কথা আমরা শুনেছি। আপনাদের আরো কী কী দেওয়া যেতে পারে এ বিষয়ে আগামী রবিবার আমরা অধিদপ্তরে আলোচনায় বসব। ধীরে ধীরে সব পাবেন।

তিনি কক্সবাজার জেলার সকল স্কুল-কলেজের উপস্থিত প্রতিষ্ঠান প্রধান ও সহকারী লাইব্রেরিয়ানদের উদ্দেশ্যে বলেন সরকার আপনাদের যা দিয়েছেন তার সদ্যবহার করুন। ধারাবাহিক মূল্যায়নের বিষয়ে আরো আন্তরিক হউন। শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ে তিনি মাল্টিমিডিয়া ব্যবহার করে একটি প্রেজেন্টেশনও উপস্থাপন করেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিনের সভাপতিত্বে  উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তী, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিম, কক্সবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছালেহ উদ্দীন চৌধুরী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কক্সবাজর সদর মো. সেলিম উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হুসাইনুল ইসলাম মাতববর, বাংলাদেশ শিক্ষক সমিতি(বিটিএ) এর সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) আমিমুল এহসান মানিক। উক্ত সভা পরিচালনা করেন কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − seventeen =

আরও পড়ুন