প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলেন বিশ্বের দীর্ঘ মানব রামুর জিন্নাত আলী

রামু প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেছেন, বিশ্বের দীর্ঘ মানব কক্সবাজারের রামুর জিন্নাত আলী। কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বুধবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় সংসদে প্রধানমন্ত্রী কার্যালয়ে জিন্নাত আলীর সাক্ষাৎ করার এ উদ্যোগে নেন।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী জিন্নাত আলীকে চিকিৎসার জন্য ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন।

সাংসদ কমল বলেন, দরিদ্র পরিবারের সন্তান জিন্নাত আলী দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছেন। তাঁর খাওয়া-দাওয়া এবং চিকিৎসা খরচ বহন করা পরিবারের পক্ষে সম্ভব হচ্ছিলো না। তাই তিনি জিন্নাত আলীকে সার্বিক সহায়তা দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে এসেছেন। প্রধানমন্ত্রী তাকে তাৎক্ষণিক ৫ লাখ টাকা প্রদানের পাশাপাশি তার চিকিৎসার সকল ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। এছাড়াও প্রধানমন্ত্রী জিন্নাত আলীর উপযোগী করে একটি বাড়ি করে দেয়ার আশ্বাস দিয়েছেন।

এদিকে জাতীয় সংসদ ভবনে গেলে জিন্নাত আলীকে দেখতে এবং তার সাথে ছবি তোলার জন্য মন্ত্রী-এমপি সহ সংসদের কর্মকর্তা- কর্মচারীরা ভীড় জমান।

জানা গেছে, সাংসদ সাইমুম সরওয়ার কমল ২দিন পূর্বে জিন্নাত আলীকে চিকিৎসার জন্য ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করান। এছাড়াও তিনি বিগত এক বছর জিন্নাত আলীর চিকিৎসার খরচ বহন করে আসছিলেন।

আর্থিক অনুদানসহ চিকিৎসার যাবতীয় উদ্যোগ নেয়ায় জিন্নাত আলী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জিন্নাত আলী কক্সবাজার জেলার রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের বাসিন্দা তার বাবা আমির হামজা পেশায় কৃষক। তার ৪ সন্তানের মধ্যে জিন্নাত তৃতীয় এবং অবিবাহিত। দরিদ্র পরিবার হওয়ায় জিন্নাত আলীর প্রতিদিনের খাবার এবং চিকিৎসার খরচ মেটাতে হিমশিম খাচ্ছিলো পরিবারের সদস্যরা। প্রতিদিনের ৩ বেলা খাবার খান জিন্নাত আলী। এরমধ্যে প্রতিবেলায় তার জন্য চাল লাগে এক থেকে দেড় কেজি।

উল্লেখ্য, গিনেস রেকর্ড অনুযায়ী বর্তমান বিশ্বে সবচেয়ে দীর্ঘ ব্যক্তি হলেন মিশরের সুলতান কসেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। আর ২২ বছর বয়সী জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৫ ইঞ্চি। ১২ বছর বয়সের পর থেকেই অস্বাভাবিকভাবে বাড়তে থাকেন তিনি। ফলে স্বাভাবিক কাজকর্ম এবং চলাফেরা করতে তার কষ্ট হচ্ছে।

প্রধানমন্ত্রীর সাথে জিন্নাত আলীর সাক্ষাৎকালে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য শামসুল আলম চেয়ারম্যান ও নুরুল হক কোম্পানী, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান সাংবাদিক আবদুল মাবুদ, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুচ ভূট্টো, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান, রশিদনগর ইউপি চেয়ারম্যান এমডি শাহ আলম, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, আবদুল গনি ও এমএম নুরুচ ছাফা, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক নুর আল হেলাল, সাংগঠনিক সম্পাদক রোস্তম আলী, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, কক্সবাজার সদর যুবলীগের সভাপতি ইফতেখার উদ্দিন পুতু, কক্সবাজার পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক ডালিম বড়–য়া, সাংসদ কমলের একান্ত সচিব ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মিজানুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক সহ কক্সবাজার সদর-রামু উপজেলার আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 12 =

আরও পড়ুন