Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ: পাসের হার ৬৬.৬৪

পার্বত্যনিউজ ডেস্ক:

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবার পাসের হার ৬৬ দশমিক ৬৪ শতাংশ। যা গতবারের চেয়ে ২ দশমিক ২৭ শতাংশ কম। এ বছর মোট পাস করেছে ৮ লাখ ৫৮ হাজার ৮০১ শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ২৯ হাজার ২৬২ জন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এইচএসসি ও সমমানের ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

দুপুর ১টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এই ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে নিজ কলেজ ও মাদ্রাসা থেকে ফল জানতে পারবে শিক্ষার্থীরা। এছাড়া এসএমএস ও অনলাইনেও ফলাফল জানা যাবে।

সারা দেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে সাধারণ ৮ বোর্ডে পরীক্ষার্থী ছিল ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন। আর মাদ্রাসা বোর্ডে পরীক্ষার্থী ছিল ১ লাখ ১২৭ জন। কারিগরি বোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিল ১ লাখ ১৭ হাজার ৭৫৪ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন