বরকলে ছুরিঘাতে নির্মাণ শ্রমিক খুন

fec-image

রাঙ্গামাটির বরকল উপজেলায় সহকর্মীর ছুরিঘাতে আপ্রুসে মারমা (৩২) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ক্যাজারী মারমা (৩০) নামে অপর এক শ্রমিক গুরুতর আহত হয়েছে।

মঙ্গলবার (৭ মে) দিবাগত রাতে দেশের সীমান্তবর্তী দূর্গম ভূষণছড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয়সূত্রগুলো জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রগুলো আরও জানিয়েছে, গত কয়েক দিন আগে কেয়াং পাড়ার মৃত চাইলং মারমার ছেলে আপ্রেুসে মারমা উপজেলার সীমান্তবর্তী ভূষণছড়া ইউনিয়নের ঠেগা মুখ জনশক্তি বৌদ্ধ বিহারের নতুন ভবন নির্মার্ণের চুক্তি করে। বৌদ্ধ বিহারটি নির্মার্ণের জন্য আপ্রুসে মারমা তার সহকারী হিসাবে ক্যাজারী মারমা, মংমংচাই মারমাসহ ৫জন কে নিয়ে কাজ করতে যায়। কিন্তু মংমংচাই মারমা আগাম মজুরির টাকা নিয়ে কাজ না করে মদ পান করতো।

এ ব্যাপারে মং মং চাই মারমার সাথে আপ্রুসে মারমার বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে  মঙ্গলবার রাতে ঘুমানোর সময় মংমংচাই  ছুরি দিয়ে আপ্রুসেকে আঘাত করলে ঘটনাস্থলে তিনি নিহত হন। এসময় বাঁচাতে এসে অপর শ্রমিক ক্যাজারীও আহত হন। বর্তমানে পুলিশ ঘটনাস্থলে গিয়ে  আপ্রুসের মরদেহ ও আহত ক্যাজারী মারমাকে উদ্ধার করে। খুন করার পর মংমংচাই পালিয়ে যায়।

এ বিষয়ে বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহম্মদ খান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আজ বুধবার (৮ মে) দেশের সীমান্তবর্তী দূর্গম ভূষণছড়া ইউনিয়নের ঠেগামুখ এলাকায় গিয়ে মরদেহটি উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হবে। আগামীকাল বৃহস্পতিবার সকালে মরদেহটি ময়না তদন্তের জন্য রাঙ্গামাটি সদর হাসপাতালে প্রেরণ করা হবে বলেও পুলিশের এ কর্মকর্তা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খুন, রাঙ্গামাটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 9 =

আরও পড়ুন