বর্ণিল আয়োজনে উদ্বোধন হলো কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

পর্যটন শহর কক্সবাজারকে আরো পর্যটকবান্ধব ও অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে বর্ণিল আয়োজনে উদ্বোদন হলো কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা। বৃহস্পতিবার (১০জানুয়ারি) সন্ধ্যায় বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা।

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাইমুম সরওয়ার কমল এমপি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল বলেন, বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রূপান্তরের লক্ষে ইতোমধ্যে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নেয়া হয়েছে। এ লক্ষ্য অর্জনে ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ বিনিয়োগ বৃদ্ধিতে নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করা হবে। সরকারের বহুমুখী অর্থনৈতিক পরিকল্পনা বাস্তবায়নে ও অর্থনীতির দ্রুত বিকাশে কক্সবাজার শিল্পও বাণিজ্য মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। তিনি বলেন, ব্যবসায়ীদের নতুন নতুন ধারণা নিয়ে এগিয়ে আসতে হবে। নতুন নতুন পণ্যের বাজার সৃষ্টি করতে হবে। তবেই বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে পরিণত করা সম্ভব হবে। এই বাণিজ্য মেলা কক্সবাজারের অর্থনীতিকে আরও সমৃদ্ধ করে তুলবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকার সভাপতিত্বে ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুল আশরাফ, জেলা প্রশাসনের পর্যটন সেলের ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল আহমদ, মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাশেদুল হক রাশেদ, কাউন্সিলর ও মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব সালাউদ্দিন সেতু, কাউন্সিলর ও মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী মোরশেদ আহম্মদ বাবু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল জুয়েল, জেলা জাতীয় পার্টি ও সহ-সভাপতি মোশারফ হোসেন দুলাল, মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ, প্রধান সমন্বয়কারী নাছির আহমদ ও কাজী রাসেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =

আরও পড়ুন