বর্তমান সরকারের সময়ে কৃষিক্ষেত্রে বিপ্লব ঘটেছে: কংজরী চৌধুরী

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, নারীরা এগিয়ে আসলে খাগড়াছড়িতে কৃষি বিপ্লব হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বক্ষেত্রে নারী জাগরণের সৃষ্টি হয়েছে। বর্তমান কৃষি বান্ধব সরকারের সময়ে কৃষিক্ষেত্রে বিপ্লব ঘটেছে। আওয়ামী লীগের শাসনামলে কেউ না খেয়ে থাকেনা। দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পুর্ণ। দেশ থেকে মঙ্গা হারিয়ে গেছে। এখন আর মঙ্গাকে খুঁজেও পাওয়া যাবেনা।

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও ফল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী এ সব কথা বলেন। কৃষি ক্ষেত্রে নারীদের এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, নারীরা সব ক্ষেত্রে সফল হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা কৃষি সম্প্রসারনের উপ-পরিচালক মো. মর্ত্তুজ আলী, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শামছুদ্দিন ভুইয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গার বড়নাল ইউপি চেয়ারম্যান মো. আলী আকবর ও কৃষক প্রতিনিধি মলেন্দ্র লাল ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন। পরে তিনি স্থানীয় কৃষকদের মাঝে ফলজ চারা বিতরণ করেন। এর আগে এক বর্নাঢ্য শোভাযাত্রা মাটিরাঙ্গার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) অমিত চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা ও মাটিরাঙ্গা সদর ইউপি চেযারম্যান হিরনজয় ত্রিপুরাসহ নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক-সাংবাদিক ও বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 12 =

আরও পড়ুন