বাংলাদেশকে নিয়ে সতর্ক রবি শাস্ত্রী

fec-image

সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে অপ্রতিরোধ্য ছিল বাংলাদেশ। পুরো সিরিজে একের পর এক চোখ ধাঁধানো জয় তুলে নিয়েছে টাইগাররা। শেষটা দেখেও অবাক ক্রিকেট বিশ্ব। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বৃষ্টি আইনে ২৪ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ২১০ রান। জবাবে ব্যাট করতে নেমে ২২.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে শিরোপা হাতে তুলে নেয় টিম বাংলাদেশ।

এই জয়ের ফলে দীর্ঘ ১০ বছরের আক্ষেপ ঘুচিয়ে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে টিম বাংলাদেশের এমন দুর্দান্ত পারফরম্যান্স দেখে নড়েচড়ে বসেছেন ক্রিকেট বোদ্ধারা। প্রসংশায় ভাসাচ্ছেন টাইগারদের।

এ ব্যাপারে ভারতের কোচ রবি শাস্ত্রী বলেছেন, ১০ দলের ইংল্যান্ড বিশ্বকাপ হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বাংলাদেশ ও আফগানিস্তান উন্নতি করায় এবং ওয়েস্ট ইন্ডিজ নিজেদের গুছিয়ে নেয়ায় এবারের বিশ্বকাপ হবে চরম প্রতিযোগিতাপূর্ণ। ক্রিকেটের আসন্ন বৈশ্বিক আসর হবে প্রতিটি দলের জন্যই চ্যালেঞ্জিং।

রবি শাস্ত্রী বলেন, বিশ্বকাপ খুবই চ্যালেঞ্জিং হবে। যে কেউ নিজেদের দিনে যে কোন দলকে হারাতে পারে।

তিনি বলেন, আপনি দেখেন আফগানিস্তান কোথায় ছিল, আর এখন কোন জায়গায়। বাংলাদেশের দিকে তাকান, দলটি কোথায় ছিল আর এখন কোন অবস্থানে। এবারের বিশ্বকাপে তীব্র প্রতিযোগিতা হবে। উইন্ডিজ দলের দিকে তাকান, কাগজ-কলমে অন্যদের চেয়ে কম নয় ক্যারিবিয়ানরা।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপের দ্বাদশ আসর।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ দল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 2 =

আরও পড়ুন