বাইশারীতে পাহাড় কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের তুফান আলী পাড়া গ্রামে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ অভিযান চালিয়ে পাহাড় কাটার দায়ে আব্দুর রহমান নামে এক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষককে আটক করে। আটককৃত অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রহমান ইউনিয়নের তুফানআলীপাড়া গ্রামের বাসিন্দা।

সোমবার (২৮ মে) বিকেল ৪টার সময় তুফানআলীপাড়া গ্রামে এই অভিযান পরিচালনা করা হয়। কক্সবাজারস্থ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব এই অভিযান পরিচালনা করেন।

বিকেল ৫টার সময় আটক ব্যক্তিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরোয়ার কামালের আদালতে হাজির করা হলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পাহাড় কাটার সংশ্লিষ্ট ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

পরে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাওলানা আব্দুর রহমান ৫০ হাজার নগদ অর্থদণ্ড প্রদান করে মুক্ত হন। এছাড়া পাহাড় কাটার অপরাধ স্বীকার করেন এবং ভবিষ্যতে আর পাহাড় কাটবেন না বলে অঙ্গীকার করেন।
পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব সাংবাদিকদের জানান, আমাদের অভিযান অব্যাহত থাকবে এবং পরিবেশ নষ্টকারীদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − one =

আরও পড়ুন