বাঘাইছড়িতে অস্ত্রসহ জেএসএস’র চাঁদাবাজ আটক

fec-image

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলাধীন মহেষপজ্জা এলাকায় অভিযান চালিয়ে জেএসএস (মূল) এর প্রধান চাঁদা আদায়কারী কিরণ বিকাশ চাকমাকে (৫২) অস্ত্রসহ আটক করেছে খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বাধীন লংগদু জোনের একটি অভিযান দল।

বুধবার (১৯ জুন) ভোর রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এরে আগে (মূল) এর নেতৃস্থানীয় কয়েকজন সন্ত্রাসীরা উক্ত এলাকায় অবৈধভাবে চাঁদা উত্তোলন করছে বলে খবর পেয়ে লংগদু সেনা জোনের একটি অভিযান দল ঘটনাস্থলের দিকে অভিযান পরিচালনা করে। সেখানে তল্লাশী কার্যক্রম চালায় তারা। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যেতে উদ্যত হয়। গহীণ অরণ্যের সুযোগে কয়েকজন সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হয়। তবে ঘটনাস্থল থেকে কিরণ বিকাশ চাকমা (৫২) কে আটক করা হয়।

এরপর তার বাসা থেকে একটি দেশী তৈরী বন্দুক, ০৪ টি মোবাইল ও চাঁদা গ্রহণের রশীদ উদ্ধার করা হয়। আটককৃত চাঁদাবাজ কিরণ বিকাশ চাকমা জেএসএস (মূল) দলের একজন সক্রিয় সদস্য। সে ১৮ মার্চ বাঘাইছড়ি হত্যাকন্ডের অন্যতম পরিকল্পনাকারী বলে জানা যায়।

সে দীর্ঘদিন ধরে উক্ত এলাকার সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। এদিকে চিহ্নিত এই চাঁদাবাজ গ্রেফতারের সংবাদে স্থানীয়দের মধ্যে স্বস্তি লক্ষ্য করা যায় এবং অবৈধ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত রাখারও অনুরোধ জানায় তারা।

নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারে অভিযান চলমান থাকবে এবং এ ব্যাপারে স্থানীয় জনসাধারণের সহযোগিতাও চায় সেনাবাহিনী।

ঘটনাপ্রবাহ: বাঘাইছড়ি, রাঙ্গামাটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − three =

আরও পড়ুন