বাঘাইছড়িতে দুই আগ্নেয়াস্ত্রসহ ইউপিডিএফ’র (প্রসীত) চাঁদাবাজ আটক

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলার অন্তর্গত বাঘাইছড়ি উপজেলাধীন শুকনাছড়ি এলাকায় ইউপিডিএফ (মূল) প্রসীত গ্রুপের দুইজন চাঁদাবাজকে নিরাপত্তাবাহিনীর বাঘাইহাট জোনের নেতৃত্বাধীন যৌথ বাহিনীর একটি দল অস্ত্রসহ আটক করেছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট সেনা জোনের স্টাফ অফিসার মেজর আবুল বাশার এর নেতৃত্বে শুকনাছড়ি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে শুকনাছড়ি এলাকা থেকে শুদ্ধজয় চাকমা(৪৫), রিকেল চাকমা (২৭) কে আটক করা হয়। আটক দুইজনের বাড়ি দিঘীনালা উপজেলার ক্ষেত্রপুর ও মেরুং এলাকায়। তাদের আটকের পর প্রাথমিক চিকিৎসা শেষে দুইজনকেই পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

এসময় তাদের কাছ থেকে ০১টি পিস্তল (মেডইন ইউএসএ) সহ ৫ রাউন্ড এ্যামুনিশন এবং ১ রাউন্ড এ্যামুনিশনসহ ০১টি এলজি, চাঁদার রশিদ বই ১২টি ও চাঁদার আদায়কৃত ২৬৪১০টাকা পাওয়া যায়।

এবিষয়ে বাঘাইহাট জোন অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবির বলেন, ইউপিডিএফ’র কালেক্টররা শুকনাছড়ি এলাকায় চাঁদা আদায় করছে এমন তথ্যের বিত্তিতে অভিযান পরিচালনা করে ইউপিডিএফ’র দুজন কালেক্টরকে আটক করা হয়। এসময় নিরাপত্বাতাহিনীর উপস্থিতি টের পেয়ে একজন কালেক্টর পালানোর সময় বাম পায়ে গুলিবিদ্ধ হয়। আটকৃতদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

 

দীঘিনালা থানার অফিসান ইনচার্জ উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক দুইজনের মধ্যে পায়ে গুলিবিদ্ধ শুদ্ধজয় চাকমাকে চিকিৎসার জন্য দীঘিনালা হাসপাতাল থেকে জেলাসদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। উক্ত দুই চাঁদাবাজ আটক হওয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

ঘটনাপ্রবাহ: আটক, ইউপিডিএফ, চাঁদাবাজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + fourteen =

আরও পড়ুন