adv 728
“ইসলাম ধর্মের রীতি-নীতি ও অনুশাসন সম্পর্কে জানা ও তা থেকে ভালো লাগা এবং এর সাথে লোকমান হোসেনকে ভালোবাসার কারণে সে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেন।”

বাঘাইছড়িতে পাহাড়ি বৌদ্ধ তরুণীর ইসলাম ধর্ম গ্রহণ

ইসলাম ধর্ম গ্রহণকারী তরুণী বর্ষা চাকমা

বাঘাইছড়ি উপজেলায় বৌদ্ধ ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছে বর্ষা চাকমা নামে এক পাহাড়ি তরুণী।

সোমবার (১৩ মে) সকাল ১১টায় চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে উপস্থিত হয়ে স্বেচ্ছায় বর্ষা চাকমা ইসলাম ধর্ম গ্রহণ করেন।

বর্ষা চাকমা বাঘাইছড়ি উপজেলার বাঘাইছড়ি সদর ইউনিয়নের উগলছড়ি গ্রামের সমর লাল চাকমা ও নিলু চাকমার মেয়ে।

জানা যায়, একই উপজেলার বাঘাইছড়ি পৌরসভার হাজিপাড়া এলাকার আজিজুর রহমানের বড় ছেলে মো. লোকমান হোসেনের (৩০) সাথে দীর্ঘ দিনের প্রেমের সম্পর্ক চলছিলো বর্ষা চাকমার। সম্পর্কের এক পর্যায়ে ইসলাম ধর্মের রীতি-নীতি ও অনুশাসন সম্পর্কে জানা ও তা থেকে ভালো লাগা এবং এর সাথে লোকমান হোসেনকে ভালোবাসার কারণে সে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেন।

এ নিয়ে লোকমান হোসেনের পরিবারের পক্ষ থেকে কোন আপত্তি জানানো হয়নি এবং তারা নওমুসলিম জুবাইদা আক্তারকে তাদের পরিবারের সদস্য হিসাবে মেনে নিতেও আগ্রহী বলে জানা যায়।

অন্য দিকে, জোবাইদা আক্তার অরফে বর্ষা পরিবার এর পক্ষ থেকে প্রথমে বাঘাইছড়ি থানায় একটি মেয়ে নিখোঁজের জিডি করে। পরবর্তীতে তাদের মেয়ের ইসলাম ধর্ম গ্রহণ ও লোকমান হোসেনের সাথে প্রেমের সম্পর্ক জানাজানি হলেও এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায় নি।

এই বিষয়ে বাঘাইছড়ি থানায় এসআই মো মাসুদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মেয়ের পরিবারের অভিযোগের ভিত্তিতে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তাদের বিয়ের ব্যাপারে লোকমানের পিতা আজিজুল সাথে যোগযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হয়নি।

এদিকে, বুধবার (১৫ মে) উপজেলা পরিষদ সমন্বয় সভায় বর্ষা চাকমার বিষয়টি উপস্থাপন করা হয়। এসময় কোন সম্প্রদায়ের লোক বিষয়টি নিয়ে সম্প্রদায়-সম্প্রীত বিঘ্ন না ঘটাতে পারে সে বিষয়ে সবাইকে সর্তক থাকার আহবান করেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্শন চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 9 =

আরও পড়ুন