বাঘাইছড়িতে সেনা অভিযানে আটক ১

fec-image

বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের সীমানাছড়া এলাকায় সেনাবাহিনী অভিযান চালিয়ে ইউপিডিএফ প্রসিদ গ্রুপের এক সন্ত্রাসীকে আটক করেছে বাঘাইহাট জোন।

মঙ্গলবার (০২ জুলাই) সেনাবাহিনীর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে সাজেকের সিমানাছড়া দূর্গম এলাকায় অভিযান চালিয়ে অনুপম চাকমা নামে (৫২) ইউপিডিএফ(মূল) এর সশস্ত্র সন্ত্রাসীকে আটক করে।

সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত সন্ত্রাসী অনুপম চাকমা ইউপিডিএফ (মূল) দলের বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের সশস্ত্র দলের একজন সক্রিয় সদস্য হিসেবে কাজ করত। এবং সে বাঘাইহাট এলাকায় সংগঠিত বহুল আলোচিত হত্যাকান্ডের একজন সন্দেহভাজন আসামী।

উল্লেখ্য যে, গত ১৮ মার্চ ২০১৯ তারিখ বাঘাইছড়ি উপজেলা নির্বাচনের দায়িত্ব পালন শেষে নির্বাচনী সামগ্রী নিয়ে যাওয়ার সময় মারিশ্যা দিঘিনালা সড়কের নয় মাইল নামক এলাকায় দুটি চাঁদের গাড়ীর উপর সন্ত্রাসীরা অতর্কিত গুলি বর্ষন করলে ঘটনাস্থলেই নির্বাচনী কর্মকর্তাসহ ০৮ জন নিহত হয়। এবং ১৮ জন আহত হয়। এই হত্যাকান্ডের প্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী দৃষ্কৃতিকারীদের গ্রেফতারে সাড়াশি অভিযান শুরু করে যা অদ্যবধি চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে বাঘাইহাট সেনা জোনের একটি অভিযান দল কর্তৃক ইউপিডিএফ (মূল) এর সন্ত্রাসীকে আটক করা হয়েছে । আটককৃত ব্যাক্তিকে সাজেক থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাঘাইহাট থানার ওসি এমএ মঞ্জুর আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন আটক ব্যাক্তি একজন তালিকাভুক্ত সন্ত্রাসী, ১৮ মার্চ সন্ত্রাসী হামলার অন্যতম অভিযুক্ত আসামি, ঘটনার পরপরই পাহাড়ে গহীনে আত্মগোপনে থাকায় সেনাবাহিনীর সহায়তায় তাকে আটক করা হয়েছে। পরবর্তীতে তার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে, এবং বাকী আসামীদের আটকের বিষয়েও সেনাবাহিনীর সহযোগীতা চাওয়া হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, বাঘাইছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন