বাঘাইছড়ির ঘটনায় মন্ত্রী বীর বাহাদুরের সমেবদনা

নিউজ ডেস্ক:

পার্বত্য জেলা রাঙামাটিতে ধারাবাহিক হত্যাকাণ্ডের মাধ্যমে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টার তীব্র নিন্দা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

ঘটনায় জড়িতদের চিহ্নিত পূর্বক অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান তিনি। বর্বরোচিত এই হামলার ঘটনায় হতাহতদের পরিবার পরিজনের প্রতি শোক ও সমবেদনাও জ্ঞাপন করেছেন মন্ত্রী বীর বাহাদুর

মঙ্গলবার (১৯ মার্চ) পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এর সহকারী একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, সোমবার (১৮ মার্চ) পার্বত্য জেলা রাঙ্গামাটির বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে নির্বাচনী কর্মকর্তা বহনকারী গাড়ি বহরে হামলা চালিয়ে ৭ জনেক হত্যা করা হয়।

সর্বশেষ মঙ্গলবার (১৯ মার্চ) বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কুমার তঞ্চাঙ্গ্যাকে নির্মমভাবে গুলি করে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এমপি।

উদ্বেগ প্রকাশ করে মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের চলমান শান্তি প্রক্রিয়াকে ব্যাহত, উয়ন্নন ও অগ্রগতির ধারাকে বাঁধাগ্রস্থ এবং সরকারকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিশেষ কোন গোষ্ঠী পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে। নির্বাচনী কর্মকাণ্ডে বাঁধা সৃষ্টির জন্য এই ধরণের ন্যাক্কারজনক, বর্বরোচিত এই হামলার ঘটনা খুবই নিন্দনীয়।

তিনি আরও বলেন, জনমতের প্রতি যাদের নূন্যতম আস্থা, বিশ্বাস ও শ্রদ্ধাবোধ নেই, শান্তি, সম্প্রীতি, উয়ন্নন ও অগ্রগতির বিপরীত মেরুতে যাদের সব সময়ই সহাবস্থান, কেবল তাদের দ্বারাই এই বর্বরোচিত হতাকাণ্ড ঘটানো সম্ভব। হামলাকারীরা শুধু জনগণের শত্রু নয়, এরা একাধারে পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন ও প্রগতিরও শত্রু বলে মনে করেন মন্ত্রী।

ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ হিসেবে এই পরিকল্পিতভাবে এই হতাকাণ্ড সংঘটিত হয়েছে জানিয়ে মন্ত্রী বীর বাহাদুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি হয়। আর চুক্তি সম্পাদনের পর পার্বত্য চট্টগ্রামের শান্তির সুবাতাস বইছে, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন অগ্রযাত্রায় মাইলফলক সৃষ্টির মাধ্যমে যে আস্থা-বিশ্বাস ও ভালবাসার বহি:প্রকাশ ঘটেছে এবং সর্বোপরি প্রধানমন্ত্রীর আন্তরিক উদ্যোগ চলমান শান্তি প্রক্রিয়া যেভাবে দেশ ও বহি:র্বিশ্বে প্রশংসিত হয়েছে তাকে প্রশ্নবিদ্ধ ও নস্যাৎ করে দেয়ার জন্য ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ হিসেবে পরিকল্পিতভাবে এই হতাকাণ্ড সংঘটিত হয়েছে।

মন্ত্রী অবিলম্বে ন্যাক্কারজনক এই হত্যাকাণ্ডের পেছনে বিভিন্নভাবে যারা জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

ঘটনাপ্রবাহ: বাঘাইছড়ির ঘটনায় মন্ত্রী বীর বাহাদুরের সমেবদনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 12 =

আরও পড়ুন