বাঘাইছড়ির বঙ্গলতলীতে বৌদ্ধ বিহারের ভিক্ষুকে কুপিয়ে হত্যা করেছে চাকমা যুবক

খুন

স্টাফ রিপোর্টার :
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় শাবন্তী বিহারে এক বৌদ্ধ ভিক্ষুর হাতে আরেক বৌদ্ধ ভিক্ষু খুন হয়েছে। নিহত বৌদ্ধ ভিক্ষুর নাম- জ্ঞানজ্যোতি চাকমা (৭০)। সে একই উপজেলার গোলাছড়ি এলাকার মৃত মনিলাল চাকমার পুত্র বলে জানা গেছে ।

রবিবার মধ্যরাতে বাঘাইছড়ি উপজেলার করঙ্গ্যাতলী বি ব্লকের শ্রাবন্তী বৌদ্ধ বিহারে এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ তথ্য সূত্রে জানা গেছে, রবিবার মধ্যরাতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় শাবন্তী বিহারে রাজীব চাকমা ও জ্ঞানজ্যোতি চাকমা সাথে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এ ঘটনায় দু’জনের মধ্যে উত্তেজনা শুরু হয়। এক পর্যায়ে ভিক্ষু রাজীব চাকমা ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে জ্ঞান জ্যোতি চাকমাকে। এসময় মারাত্মকভাবে আঘাতপাপ্ত হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে এবিষয়ে কোন তথ্য পাওয়া যায় নি। হত্যাকাণ্ড ঘটার পর থেকে অভিযুক্ত ভিক্ষু রাজীব চাকমা পালাতক রয়েছে। এব্যাপারে এই বিহার কর্তৃপক্ষের সাথে কথা বলা যায়নি।

বাঘাইছড়ি থানার কর্মকর্তা এসএম আজিজুল হক হত্যাকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। হত্যাকাণ্ডের পর অভিযুক্ত ভিক্ষু রাজীক চাকমা পালতক রয়েছে। তবে তাকে আটকের চেষ্টা করছে পুলিশ।তাছাড়া বৌদ্ধ ধর্মীয় রীতির কারণে এবং পরিবারের সদস্যদের অনাগ্রহের কারণে নিহত ভিক্ষুর মরদেহ ময়না তদন্ত করা হবে না বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন