বান্দরবানের বালি দস্যুদের হামলায় পুলিশ ইন্সপেক্টর আহত

fec-image

বান্দরবানে অবৈধভাবে বালি উত্তোলনে বাধা দেওয়ায় পুলিশের উপর হামলা করেছে বালি দস্যুরা। হামলায় পুলিশ ফাড়ি ইনচার্জ আহত হয়েছে।

শনিবার (১১ মে) বিকেলে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দূর্গম কাগজিখোলা এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাইশারী সীমানা লাগোয়া খুটাখালী ছড়া থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের বিরুদ্ধে গত ২৫ এপ্রিল নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি ভ্রাম্যমান অভিযান চালিয়ে একটি ড্রেজার মেশিনসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করে। ওই অভিযানের সময় বালি দস্যুরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

স্থানীয় ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম জানান, সম্প্রতি ইউএনও’র অভিযানের পর বালি দস্যুরা পুনরায় বালি উত্তোলন ও পাচার করতে থাকলে স্থানীয় সচেতন নাগরিক সমাজ কাগজিখোলা পুলিশ ফাড়িঁকে অবহিত করে। শনিবার বিকেলে কাগজিখোলা পুলিশ ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর মনিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে বালি দস্যুদের একটি মিনি ট্রাক থামানোর চেষ্টা করে। কিন্তু গাড়ি চালক পুলিশের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেয়। এতে ইন্সপেক্টর মনিরুল আহত হয়। পরে প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করেন।

ঘটনার পর বাইশারী ও কাগজিখোলা ক্যাম্প থেকে অতিরিক্ত পুলিশ পাঠানো হয় ঘটনাস্থলে।

এই বিষয়ে জানতে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ এর সরকারী মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে ওসি (তদন্ত) জায়েদ নূর বিষয়টি নিয়ে থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা বলার জন্য অনুরোধ জানান।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর হাবিবুর রহমান জানান, কাগজিখোলা পুলিশ দায়িত্ব পালনকালীন সময়ে দুষ্কৃতিকারীরা পুলিশের উপর গাড়ি চাপায় দেয়। এই ঘটনায় কাগজিখোলা পুলিশ ফাড়ির ইনচার্জ মনিরুল ইসলামের কোমরে ও বাম পায়ে আঘাত পেয়ে আহত হয়।

প্রসঙ্গত, বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কাগজিখোলা এলাকায় খুটাখালী ছরা থেকে নির্বিচারে লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের লাইল্যামার পাড়ার আজিজুল হক ও নাছির মেম্বার এর নেতৃত্বে একটি সিন্ডিকেট ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলন ও পাচার করে আসছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, বান্দরবান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 2 =

আরও পড়ুন