বান্দরবানে দূর্বৃত্তরা তারাছা রেঞ্জ কার্যালয় আগুনে পুড়িয়ে দেয়ার চেষ্টা করেছে

জমির উদ্দিন:

বান্দরবানে বন রেঞ্চ কর্মকর্তার কার্যালয় আগুনে পুড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে দূর্বৃত্তরা। গত সোমবার গভীর রাতে শহরের কালাঘাটাস্থ বনবিভাগের তারাছা রেঞ্জ কার্যালয়ে কেরোসিন দিয়ে আগুনে পুড়িয়ে দেওয়ার চেষ্টা চালিয়েছে র্দূবৃত্তরা। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

তারাছা রেঞ্জের ফরেষ্টার মমতাজ আহমেদ জানান, রাতের খাবার শেষে প্রতিদিনের মত ঘুমিয়ে পড়েন। আনুমানিক রাত তিনটার দিকে হঠাৎ ঘুম ভেঙ্গে যায়। কেরোসিনের গন্ধ পেয়ে আশে পাশে উকি ঝুকি দিয়ে দেখেন তিনি, পরে জানালার ফাঁক দিয়ে আগুন দেখতে পেয়ে দরজা খুলে বের হওয়ার চেষ্টা চালায়। কিন্তু দূর্বৃত্তরা আগে থেকেই দরজার বাহির থেকে আটকিয়ে রাখে। আটকানো দরজা দিয়ে বের হতে না পেরে চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন এসে দরজা খুলে তাকে উদ্ধার করে।

তিনি আরো জানান, সম্প্রতি সময়ে পাল্পউড বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে কাঠ চোরাকারবারীদের সাড়াশী অভিযান চালিয়ে বিপুল পরিমান কাঠ আটক করা হয় এবং উক্ত কাঠ পাচারের সাথে জড়িত কালাঘাটা ফান্সিঘোনা এলাকার বাসিন্দা নবী হোসেনের ছেলে মো.ওসমান গনি (৩৫) ও মোক্তার হোসেনের ছেলে মনির হোসেন (২০) এদের বিরুদ্ধে বন আইনে ৭টি মামলা  দায়ের করা হয়।
এঘটনার পর আসামীরা পিতা মোক্তার হোসেন বিভিন্ন সময় মামলা প্রত্যাহারে চাপ সৃষ্টি করে। অন্যতাই যে কোন সময় অফিস ঘর পুড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আসছিল। অফিসঘর পুড়িয়ে দেয়ার চেষ্টার সাথে তারা জড়িত রয়েছে বলে তিনি দাবী করেন।

ঘটনার পর পর রাতেই বান্দরবান সদর থানার পুলিশের একটি দল ঘটনাস্থল পরির্দশন করেছেন। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ। এবিষয়ে তারাছা রেঞ্জ কর্মকর্তা ইদ্রিস আলী ঘটনার সত্যতা স্বীকার বলেন, প্রাথমিকভাবে অজ্ঞাত হিসেবে বান্দরবান সদর থানায় একটি সাধারণ ডাইরী করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 13 =

আরও পড়ুন