বান্দরবানে দেশের উচ্চতম ট্রেইল ম্যারাথন

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানের রুমা উপজেলার বগালেকে দেশের উচ্চতম ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। কম্পাস ৩৬০ডিগ্রি এডভেঞ্চার ক্লাব ও সেনাবাহিনীর যৌথ আয়োজনে এই  ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হয়।

শুক্রবার(১১জানুয়ারি) সকাল ৭টায় বগালেক সেনা ক্যাম্পের সামনে থেকে শুরু করে এ্যাথলেটরা পাহাড়ের বিভিন্ন দুর্গম পথ পাড়ি দিয়ে কেওক্রাডং প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ করে।

আয়োজকরা জানায়, প্রথমবারের মতো বান্দরবানের রুমা উপজেলার বগালেক থেকে কেওক্রাডং  পর্যন্ত  ২১কি.মি দীর্ঘ পাহাড়ি পথে এই ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হয়। এ ট্রেইল ম্যারাথনে দেশের বিভিন্ন প্রান্তের মোট ৪২জন এ্যাথলেটার অংশ নেয়। এদের মধ্যে ৯জন নারী। ট্রেইল ম্যারাথনে  ২ঘন্টা ১২মিনিট সময় নিয়ে  প্রথম হয় তাম্মাত বিল খয়ের। ২ঘন্টা ২১মিনিটে ২য় হয় সাজ্জাদ হোসেন ও ২ঘন্টা ৩০মিনিটে তৃতীয় হয় সজীব আহম্মদ।

এসময়  ট্রেইল ম্যারাথনে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন রুমা ২৭বেঙ্গলের জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ শাহ নেওয়াজ (এসইউপি, পিএসসি)।

আরও উপস্থিত ছিলেন লে. জাহিদ হাসান, বগালেক সেনা ক্যাম্প কমান্ডার মো. নজরুল ইসলাম, কম্পাস ৩৬০ডিগ্রি এডভেঞ্চার ক্লাবের প্রতিষ্ঠাতা প্রধান মো. ইমতিয়াজ। রুমা ২৭বেঙ্গলের জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ শাহ নেওয়াজ (এসইউপি, পিএসসি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =

আরও পড়ুন