বান্দরবানে বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষের অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন

‌নিজস্ব প্রতিনিধি:

বান্দরবানের কুহালং ইউনিয়নের কিবুক পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ প্রয়াত ভদন্ত কসারা মহাথের এর অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন হয়ে‌ছে।

শুক্রবার বিকালে অন্তোষ্টিক্রিয়া অনুষ্ঠানে বাংলাদে‌শের সর্বোচ্চ বৌদ্ধ ধর্মীয় গুরু ও মহা সংঘনায়ক ভদন্ত উইচারিন্দা মহাথের এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসে‌বে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় বিশেষ অতিথি হিসে‌বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলী হো‌সেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসা প্রু, সদস্য তিং তিং ম্যা, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি একেএম জাহাঙ্গীর, প্রয়াত ভদন্ত কসারা মহাথের অন্তষ্টিক্রিয়া উদযাপন কমিটির আহ্বায়ক থোয়াইনু মং মারমা, অন্তষ্টিক্রিয়া উদযাপন কমিটির সভাপতি ভদন্ত পাইন্দা ওয়াসা মহাথের ও সাধারণ সম্পাদক ভদন্ত উত্তারা মহাথেরসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধি বৃন্দরা।

অন্ত‌ষ্টিক্রিয়া অনুষ্ঠানে শুক্রবার সকালে বিভিন্ন ধর্মীয় মালা অনুষ্ঠিত হয় ও বিকাল ৩টা ১মিনিটে সইং নৃত্য, ৫টায় ডুমা বাজির মধ্য দিয়ে সৎকার করা ও সন্ধ্যায় প্রদীপ পূজার মধ্যে দিয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হয়।

প্রসঙ্গত, বান্দরবানের সদর উপজেলার কুহালং ইউনিয়নের কিবুক পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ, আজীবন ব্রহ্মাচারী, সুরলা কন্ঠের ধর্মদেশক ও সর্বজন পূজ্য ভদন্ত কসারা মহাথের গত ১৫ই এপ্রিল ২০১৮ খ্রিঃ শনিবার ভোর ৫টায় (ভিক্ষু ৪৫ বর্ষা) ৮১ বছর বয়সে পরলোক গমন করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =

আরও পড়ুন