বৃষ্টির মধ্যেই প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত

fec-image

 

বৃষ্টি উপেক্ষা করেই জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে আটটায় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

ঈদের প্রধান জামাতে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মন্ত্রিসভার সদস্য, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, রাজনীতিবিদ, সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ পালিত হচ্ছে আজ। নামাজ আদায় করতে সকাল সাতটা থেকেই জাতীয় ঈদগাহে মুসল্লিদের ঢল নামে। মূহুর্তের মধ্যেই জাতীয় ঈদগাহ কানায় কানায় পরিপূর্ণ হয়।

নামাজ শুরুর পৌনে এক ঘণ্টা আগে রাজধানীতে ঝুম বৃষ্টি শুরু হয়। এতে ভোগান্তিতে পড়তে হয় মুসল্লিদের। তারপরেও বৃষ্টি উপেক্ষা করেই জাতীয় ঈদগাহে নামাজ আদায় করেন মানুষ। আলাদা ব্যবস্থা থাকায় নারী মুসল্লিরাও জাতীয় ঈদগাহের ঈদ জামাতে অংশগ্রহণ করেন। নারীদের প্রবেশের জন্য পূর্বদিকে পানির পাম্প সংলগ্ন গেট খোলা রাখা হয়।

নামাজ শেষে দেশ ও জাতি তথা মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া করা হয়। এ সময় আমিন আমিন ধ্বনিতে কান্নায় ভেঙে পড়ে মহান আল্লাহর কাছে জীবনের সকল গোনাহ মাফ চেয়ে ফরিয়াদ করেন ধর্মপ্রাণ মুসলমানেরা। নামাজ শেষে ধনী-গরিব নির্বিশেষে কোলাকুলি ও মুসাফাহ করেন ধর্মপ্রাণ মুসলমানেরা।

মুসল্লিদের নিরাপত্তায় জাতীয় ঈদগাহে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়। সতর্ক অবস্থানে থাকে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ঈদগাহের প্রবেশ মুখগুলোতে বসানো হয়েছে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে। ঈদগাহে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনও কিছু নিয়ে প্রবেশের সুযোগ দেওয়া হয়নি মুসল্লিদের। নিরাপত্তা তল্লাশি শেষে মুসল্লিরা ভেতরে প্রবেশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 1 =

আরও পড়ুন