ভূমধ্যসাগরে ‍নৌকাডুবিতে মৃত ২৭ বাংলাদেশির পরিচয় মিলেছে

fec-image

ইতালি যাওয়ার পথে তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে মৃত ২৭ বাংলাদেশির পরিচয় নিশ্চিত হয়েছে।বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃতদের মধ্যে ২০ জনই বৃহত্তর সিলেটের।

নৌকাডুবিতে মৃতরা হলেন- নোয়াখালীর চাটখিলের নাসির, গাজীপুরের টঙ্গীর কামরান, শরীয়তপুরের পারভেজ, কামরুন আহমেদ, মাদারীপুরের সজীব, কিশোরগঞ্জের জালাল উদ্দিন ও আল-আমিন।

এছাড়াও সিলেটের জিল্লুর রহমান, লিমন আহমেদ, আবদুল আজিজ, আহমেদ, জিল্লুর, রফিক, রিপন, আয়াত, আমাজল, কাসিম আহমেদ, খোকন, রুবেল, মনির, বেলাল ও মারুফ। সুনামগঞ্জের মাহবুব, নাদিম ও মাহবুব এবং মৌলভীবাজারের শামিম, ফাহাদ।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে তিউনিশিয়ায় উদ্ধার হওয়া ১৬ জনের মধ্যে ১৪ জন বাংলাদেশি।

তারা জানিয়েছেন, ডুবে যাওয়া নৌকাটিতে ৫১ জন বাংলাদেশি ছিল।

এদিকে ওই নৌকার আরোহী বাংলাদেশিদের স্বজনরা জানিয়েছেন, বাংলাদেশ থেকে লিবিয়া হয়ে ইতালি পৌঁছে দেওয়ার জন্য দালালচক্র প্রথমে পাঁচ থেকে আট লাখ টাকা নিয়েছে। এরপর লিবিয়া নিয়ে তাদের নির্যাতন করে দেশ থেকে স্থানীয় চক্রের মাধ্যমে আরো আড়াই লাখ করে টাকা আদায় করেছে।

সোমবার (১৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিডিআরসিএসের পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিভাগের পরিচালক জাফর ইমাম শিকদার জানান, তিউনিশিয়া রেড ক্রিসেন্টের প্রাদেশিক প্রধান ড. মাঙ্গি সিলামের মাধ্যমে জীবিত চার বাংলাদেশির সঙ্গে ফোনালাপের মাধ্যমে পাওয়া তথ্যানুযায়ী মৃত ২৭ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এছাড়া পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো গতকাল সকাল পর্যন্ত দুর্ঘটনাস্থলের কাছাকাছি নেভি ক্যাম্পে ছিল।

ঘটনাপ্রবাহ: নিহত, নৌকাডুবি, বাংলাদেশি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =

আরও পড়ুন