মহেশখালীতে শিক্ষককে লাঞ্চিতের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

fec-image

মহেশখালী উপজেলার শাপলাপুর জে এম ঘাট আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ ও ডা: জয়নাল আবেদীন মাহমুদ কে মিঠাছড়ি এলাকায় আবু তাহের ও আবু ছিদ্দিক কর্তৃক লাঞ্চিতের প্রতিবাদে সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করছে স্কুলের ছাত্রছাত্রীরা।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেল ৩টায় শাপলাপুরের মিঠাছড়ি এলাকায় প্রধান সড়কে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে জেএম ঘাট স্কুলের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় সন্ত্রাসী আবু ছিদ্দিক ও আবু তাহের গংরা বিনা কারনে গত ২৮ মে (মঙ্গলবার) বিকেলে এলাকার প্রধান শিক্ষক নুর মোহাম্মদ কে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করে। এসময় সন্ত্রাসীদের বাধা দিতে গেলে স্থানীয় ডা: জয়নাল আবেদীন মাহমুদকে লাঞ্ছিত করে। ঘটনার পরবর্তী সময়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও শাপলাপুর আর্দশ উচ্চ বিদ্যালয়ের স্কুল পরিচালনা কমিটির সভাপতি সাইদুল করিমকে মৌখিকভাবে বিষয়টি অবহিত করে ভুক্তভোগী শিক্ষক নুর মোহাম্মদ। ঘটনাটি ভিন্নখাতে প্রভাহিত করতে ওই আওয়ামী লীগ নেতা উল্টো শিক্ষককে গাড়ির পিছনে বেধে  তুলে নিয়ে আসার হুমকি দেন। এই ঘটনার প্রতিবাদে শিক্ষক ও ছাত্র সমাজে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। ছাত্র-ছাত্রী ও স্থানীয়রা সুশীল সমাজ এই ঘটনার সুষ্ঠু বিচার ও সঠিক তদন্তের মাধ্যমে প্রতিকার আশা করেছে উপজেলা প্রশাসনের কাছে।

জেএম ঘাট আর্দশ উচ্ছ বিদ্যালয়ের স্কুল পরিচালনা কমিটির সভাপতি ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আর বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ, ডা: জয়নাল আবেদীন মাহমুদ, সহকারী শিক্ষক মো. নাছির উদ্দিন, ছৈয়দ নুর, আক্কাস উদ্দিন, রবিউল হাসান রুবেল, আইয়ুব উদ্দিন, নবম শ্রেণীর ছাত্র রোকন, সাবেক ছাত্র আবু তৈয়ব শাহিন প্রমুখ।

ঘটনাপ্রবাহ: মহেশখালী, মানববন্ধন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 8 =

আরও পড়ুন