মাইনীমুখ ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ২৫ জুলাই

fec-image

রাঙামাটির লংগদুতে উপজেলার ৬নং মাইনীমুখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। এর মধ্যে দৌড়ঝাপ শুরু হয়েছে দলীয় এবং স্বতন্ত্র প্রার্থীদের।

রবিবার(৩০জুন) ছিলো উপ-নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের দিন। চেয়ারম্যান পদে এই পর্যন্ত পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে আওয়ামী লীগের একমাত্র দলীয় মনোনীত প্রার্থী হচ্ছেন মাইনীমুখ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলী, এছাড়া বাকী চারজন হচ্ছে স্বতন্ত্র প্রার্থী। এরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: সেলিম উদ্দিন (সাবেক মেম্বার), উপজেলা আওয়ামী শ্রমিক লীগ এর সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল হোসেন (কমল), নব্য আওয়ামী লীগ সমর্থিত মোঃ সেলিম ও উপজেলা বিএনপি’র যুগ্ন সাধারণ সম্পাদক এম.এ. হালিম।

প্রার্থীদের মনোয়নপত্র বাচাই হবে ২ জুলাই মঙ্গলবার এবং ৯ জুলাই মঙ্গলবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ।

৬নং মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার ১৮ মার্চ ৫ম উপজেলা পরিষদের নির্বাচনে অংশ গ্রহন করে জয় লাভ করায় এই পদটি শূন্য হয়। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষনাকৃত তারিখ ২৫ জুলাই এই শূণ্যপদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ জমির উদ্দিন।

৬নং মাইনীমুখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ সহ ২টি সংক্ষিত মহিলা সদস্যের পদও খালী হয়। চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হলেও সংরক্ষিত সদস্য পদে একই সাথে উপ-নির্বাচন হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মোঃ জমির উদ্দিন জানান, সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচনের জন্য নির্বাচন কমিশন থেকে কোন নির্দেশনা আসেনি। নিদের্শনা আসলে ঐ পদেও উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘটনাপ্রবাহ: রাঙামাটি, লংগদু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + twenty =

আরও পড়ুন