মাটিরাঙ্গায় ছেলেধরা গুজব বিরোধী ‘মা’ সমাবেশ

fec-image

সাম্প্রতিক ছেলেধরা গুজবে কান না দিয়ে সন্তানকে নিয়মিত স্কুলে পাঠানোর আহবান জানিয়ে খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন বলেছেন, এ গুজব শিশু শিক্ষার্থীদের বিদ্যালয় বিমুখ করবে। তাদের ভবিষ্যত শিক্ষাজীবনকে বাধাগ্রস্ত করবে। আতঙ্ক ছড়িয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে উল্লেখ করে তিনি এ সব বিষয়ে মায়েদের পাশাপাশি শিক্ষকদের ভূমিকা রাখার আহবান জানান।

মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গার গকুলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সাম্প্রতিক ছেলেধরা গুজব বিরোধী মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

গুজব বিরোধী মা সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। গকুলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুদ পারভেজ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। এ সময় স্থানীয় ইউপি মেম্বার দিপার মোহন ত্রিপিরা ও ধর্মজ্যোতি ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করাসহ আতঙ্ক কাটাতে শিক্ষকদের বাড়ি বাড়ি গিয়ে সচেতনতা কার্যক্রম পরিচালনার নির্দেশনা দিয়ে খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন বলেন, শিক্ষকদের নেতৃত্বেই আমাদের সমাজ থেকে এসব গুজবের পরিত্রান পাবে।

পরে মাটিরাঙ্গার গকুলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে একটি আম গাছের চারা রোপনের মাধ্যমে বিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসুচির উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিসার, গুজব, ফাতেমা মেহের ইয়াসমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + twenty =

আরও পড়ুন