মাটিরাঙ্গায় দুরন্ত চাকমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

OLYMPUS DIGITAL CAMERA

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় আটকের পর নির্যাতন চালিয়ে দুরন্ত চাকমাকে হত্যা ও অপর তিনজনকে আটকের প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদ গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন আজ ১১ আগস্ট সোমবার খাগড়াছড়ি সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

স্বনির্ভর বাজারস্থ ইউপিডিএফ কার্যালয়ের সামনে থেকে বিকাল ৩টায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নারাঙহিয়া, উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। এতে পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য এল্টন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব রিপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা, পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা ও খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার দপ্তর সম্পাদক (সদ্য সেনা হেফাজত থেকে মুক্ত) রিয়েল ত্রিপুরা প্রমুখ।

বক্তারা অবিলম্বে দুরন্ত চাকমার হত্যাকারীদের গ্রেফতার ও বিচার, আটক ৩ জনকে মুক্তি, নিরাপত্তার নামে সেনা তল্লাশি-হয়রানি-চোখ রাঙানি-হত্যা-নির্যাতন বন্ধ করা ও পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহারের দাবি জানান।

– প্রেসবিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =

আরও পড়ুন