মাটিরাঙ্গায় ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন : শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত প্রার্থীরা

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনের সর্ববৃহত উপজেলা মাটিরাঙ্গায় ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোট গ্রহণের জন্য শনিবার দুপুরের পর থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রে রওনা হবেন দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টরা। নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করা হয়েছে বলেও জানা গেছে। এছাড়া, নির্বাচনে পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপির পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরাও নিরাপত্তায় সার্বক্ষণিক মাঠে থাকবেন।

অন্যদিকে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে প্রতিদ্বন্দ্বি চার প্রার্থীর সমর্থকরা। প্রতিদিনের মতো বৃহস্পতিবার ‘নৌকা’ প্রতীকের সমর্থনে মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেছে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন‘র নেতৃত্বে বিভিন্ন গ্রামে আলাদা আলাদা টিম উন্নয়নের লক্ষ্যে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করে।

অন্যদিকে দুপুরের পর থেকে ‘লাঙ্গল’ প্রতীকের সমর্থনে গাড়ি বহর নিয়ে হুট খোলা পাজেরো গাড়িতে করে বিভিন্ন ওয়ার্ড প্রদক্ষিণ করেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আলহাজ্ব সোলায়মান আলম শেঠ। এসময় তার সাথে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টি ও মাটিরাঙ্গা উপজেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ইউপিডিএফ সমর্থিত প্রসীত বিকাশ খীসা‘র  ‘হাতি’ প্রতীকের সমর্থনে ব্যাপক প্রচার চালাচ্ছে তার বিশাল কর্মী বাহিনী এবং জেএসএস ( এমএন লারমা) সমর্থিত প্রকৌশলী মৃনাল কান্তি ত্রিপুরা‘র  ‘বই’ প্রতীকের সমর্থনে প্রচার চালিয়েছে তার সমর্থকরা।
 
মাটিরাঙ্গা উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৩৫টি ভোট কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ করা হবে। মাটিরাঙ্গা পৌরসভায় ৬টি, তাইন্দং ইউনিয়নে ৩টি, তবলছড়ি ইউনিয়নে ৫টি, বড়নাল ইউনিয়নে ৪টি, আমতলী ইউনিয়নে ৩টি, গোমতি ইউনিয়নে ৪টি, বেলছড়ি ইউনিয়নে ৩টি, মাটিরাঙ্গা ইউনিয়নে ৩টি ও গুইমারা ইউনিয়নে ৪টি কেন্দ্রে মোট বুথের সংখ্যা ১৫৮টি বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম। মাটিরাঙ্গা উপজেলায় এবারের মোট ভোটার সংখ্যা ৭২ হাজার ৯‘শ ৮৩ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৩৭ হাজার ১‘শ ১৬জন ও মহিলা ভোটারের সংখ্যা ৩৫ হাজার ৮‘শ ৬৭জন।
 
মাটিরাঙ্গা উপজেলার ৩৫টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ সদস্যদের পাশাপাশি আনসার ও ভিডিপি সদস্যরাও নিয়োজিত থাকবে বলে পার্বত্যনিউজকে জানান মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন খান। তিনি আরো জানান, নির্বাচনের জন্য ভোট কেন্দ্রে নির্বাচনী মালামাল নেয়া থেকে শুরু করে ভোট চলাকালীন যেকোন ধরনের নাশকতা এড়াতে কাজ করবে পুলিশ সহ আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিতরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − three =

আরও পড়ুন