মাটিরাঙ্গায় সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ প্রতিযোগিতার আয়োজন করে।

সোমবার (২৯ জুলাই) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাছিম বিল্লাহর সঞ্চালনায় এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ ও তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

‘শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে আজকের মেধাবী শিক্ষার্থীরা এক সময় এ দেশ পরিচালনায় অংশ নিবে এমন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষণ কান্তি দাশ শিক্ষার্থীদের মেধা বিকাশের অন্যতম মাধ্যম জ্ঞান চর্চা করার কথা উল্লেখ করে বলেন, শিক্ষার মান উন্নয়নে উপজেলার প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে এমন প্রতিযোগিতা অব্যাহত রাখতে শিক্ষকদের প্রতি আহবান জানান। সাম্প্রতিক ছেলেধরা গুজবকে অপপ্রচার উল্লেখ করে তিনি গুজব সৃষ্টিকারীদের ধরিয়ে দিতে শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, মেধাবী শিক্ষার্থীদের হাত ধরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ অনেকদুর এগিয়ে গেছে মন্তব্য করে তিনি সরকারী সুযোগ কাজে লাগিয়ে সকলকে শিক্ষা লাভেরও আহবান জানান।

সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ভাষা সাহিত্য, গণিত ও কম্পিউটার, দৈনন্দিন বিজ্ঞান, বাংলাদেশ মুক্তিযুদ্ধ ও স্টাডিজ বিষয়ে ১২ জন শিক্ষার্থীকে ১ হাজার টাকা ও সনদপত্র এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে বিভিন্ন ইভেন্টে বিজয়ী ৩০ জন নির্বাচিত হয়। মাধ্যমিক স্কুল পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয় তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয় আমতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলী আককাছ মিয়াজী। মাদরাসা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয় মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয় মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্লাহ।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শরিফুল ইসলাম বিদ্যুৎ, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাশেমসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীগণ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শিক্ষা সপ্তাহ, পুরষ্কার বিতরণী, মাচিরাঙ্গা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

আরও পড়ুন