মাটিরাঙ্গায় ৩ দিনব্যাপী গ্রাম পুলিশ বাহিনীর প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

11.02

সিনিয়র রিপোর্টার:

দায়িত্ব পালনে প্রশিক্ষণে অর্জিত জ্ঞানকে কাজে লাগানোর পরামর্শ দিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেছেন, গ্রাম পুলিশকে প্রশাসনের চোখ হিসেবে মাঠ পর্যায়ে কাজ করতে হবে। সরকারি বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে। তিনি আইন শৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশ বাহিনীর ভূমিকা শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) এর আয়োজনে ও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে মাটিরাঙ্গা জলপাহাড় অডিটোরিয়ামে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কাশেম, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া, মাটিরাঙ্গা ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ প্রমূখ।

গ্রাম পুলিশ বাহিনীকে গতিশীল ও আধুনিকায়ন করতে গ্রাম পুলিশের দায়িত্ব, ভূমিকা, গ্রাম আদালত কার্যক্রম পরিচালনা, পরিবেশ সংরক্ষণ ও দূর্যোগ ব্যবস্থাপনায় তাদের ভূমিকাসহ তথ্য প্রাপ্তির অধিকার, নাগরিক সনদ ও ইউডিসি’র কার্যক্রমে গ্রাম পুলিশ বাহিনীর ভূমিকাসহ অন্যান্য বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। মাটিরাঙ্গা উপজেলার ৮টি ইউনিয়নের ৭০ জন গ্রাম পুলিশ সদস্য তিন দিনব্যাপী প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়। প্রশিক্ষণকালীন সময়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় উপজেলার বেলচড়ি ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ মো. আমির হোসেনকে শ্রেষ্ঠ গ্রাম পুলিশ হিসেবে ক্রেস্ট তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। সনদ বিতরণ শেষে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত থেকে শতভাগ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য গ্রাম পুলিশ বাহিনীর সদস্যদের শপথবাক্য পাঠ করান তিনি।

ঘটনাপ্রবাহ: কর্মশালা, গ্রাম, দিনব্যাপী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 12 =

আরও পড়ুন