“সিয়াম সাধনার মাধ্যমে আত্মিক পরিশুদ্ধি অর্জনপূর্বক আদর্শ সমাজ বিনির্মানে ব্রতী হওয়া মুমিন-মুসলমানদের ঈমানী কর্তব্য।”

মাহে রমযানের পবিত্রতা রক্ষার দাবীতে কক্সবাজার শহরে ইসলামী ছাত্রসমাজের মিছিল 

 

মাহে রমযানের পবিত্রতা রক্ষার দাবি জানিয়ে কক্সবাজার শহরে মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা শাখা।

শনিবার বাদে আছর মিছিলটি শহরের লালদিঘীর পাড় থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বার্মিজ মার্কেট চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

মিছিলকালকারী নেতাকর্মীরা ‘আহলান সাহলান-মাহে রমযান’ ‘রমযানের পবিত্রতা রক্ষা কর-করতে হবে’ ইত্যাদি স্লোগানে রাজপথ মুখরিত করে তোলেন।

সংগঠনের জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ শওকত আলীর সভাপতিত্বে মিছিলোত্তর সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর ও চট্টগ্রাম মহানগর নেতা হাফেজ মুহাম্মদ ইব্রাহিম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম, ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মদ  অলিউল্লাহ আরজু।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর  বলেন, মাহে রমযানের পবিত্রতা রক্ষা করা এবং সিয়াম সাধনার মাধ্যমে আত্মিক পরিশুদ্ধি অর্জনপূর্বক আদর্শ সমাজ বিনির্মানে ব্রতী হওয়া মুমিন-মুসলমানদের ঈমানী কর্তব্য।

বক্তারা মাহে রমযানে যাবতীয় অশ্লীলতা-বেহায়াপনা বন্ধ করা, দিনের বেলায় হোটেল-রেস্তোরা বন্ধ রাখা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, দ্রব্য মূল্যের উর্ধ্বগতিরোধ করার প্রশাসনের প্রতি দাবি জানান।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার, মাহে রমজান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − thirteen =

আরও পড়ুন