মিয়ানমারে রজনৈতিক সন্ত্রাসের কারনে রোহিঙ্গারা বাংলাদেশে: বি চৌধূরী

কক্সবাজার প্রতিনিধি:

মিয়ানমারে রজনৈতিক সন্ত্রাসের কারনে রোহিঙ্গারা বাংলাদেশে এসেছে। এরাও মানুষ। এরাও মুসলমান। ধর্মীয় কারণে তাদেরকে দেশ ছাড়তে হয়েছে। এদেশেও এর লক্ষণ দেখা য়াচ্ছে।

মঙ্গলবার (১৩ মার্চ) যুক্ত ফ্রন্টের আয়োজনে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক রাষ্ট্রপতি ও যুক্ত ফ্রন্ট প্রধান ডা. বি চৌধূরী এ কথা বলেন।

তিনি বলেন, দেশের মালিক কিন্তু জনগণ। এই জনগনকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করে লুটেরা দূর্নীতিবাজ ও সন্ত্রাসীরা আজ দেশের মালক হয়ে বসে আছে। জনগণের টাকা,
ব্যাংকের টাকা তারা নিজেদের টাকা মনে করে দেদারছে লুট করছে। গুম, খুন ও ধর্ষণ আজ নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। কে কখন, আর কার ছেলে কোথায় গুম হয়ে যায় তার কোন হিসেব নেই। ১৩ মার্চ কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনগন দেশের মালিক হলেও বিএনপি আলীগ তাদের প্রত্যাশা পূরণে চরমভাবে ব্যর্থ হয়েছে। দেশের মালিক জনগণ আজ ভোটাধীকার থেকে বঞ্চিত।

লাগামহীন দ্রব্যমূল্যে দেশের মানুষ হাঁপিয়ে উঠেছে। প্রশ্নপত্র ফাঁস করে সরকারের লোকরা কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে জাতির সর্বনাশ করছে।

তিনি আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিএনপিকে ভোট না দিয়ে যুক্ত ফ্রন্টকে ভোট দিয়ে দেশে গনতন্ত্র রক্ষা করার আহবান জানান।

তিনি বলেন, আমার ভোট আমি দেব, আমার পছন্দের লোকে ভোট দেব। তিনি বলেন, যুক্ত ফ্রন্ট আগামীতে সরকার গঠন করলে

সন্ত্রাস, দূর্নীতি ও ঘৃণার রাজনীতির বিরুদ্ধে কথা বলবে। জনগণের মৌলিক অধিকার ও প্রত্যাশা পূরণে কাজ করবে। তাই তিনি সবাইকে য়ুক্ত ফ্রন্টের সাথে থাকার আহবান জানান।
সভায় উপস্থিত ছিলেন, বিকল্প ধারা বাংলাদেশ এর প্রধান ও সাবেক রাষ্ট্রপতি ডা. এ বি এম বদরুদ্দোজা চৌধূরী। আরো ছিলেন মেজর অব আব্দুল মান্নান, ব্যারিষ্টার ওমর ফারুকসহ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 5 =

আরও পড়ুন