“দুই মাসের মধ্যে লংগদুতে মৎস্য অবতরণ কেন্দ্র করা হবে”
লংগদুতে

মৎস্য অবতরণ কেন্দ্র স্থাপন করা হবে: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী 

লংগদুতে মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভায় মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী

 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ অলী খান খসরু এমপি বলেছেন, আপনারা জায়গা নির্ধারণ করুন আগামী দুই মাসের মধ্যে লংগদুতে মৎস্য অবতরণ কেন্দ্র করা হবে। আমি আপনাদের কাছে এসেছি অবতরণ কেন্দ্র সম্ভাব্যতা দেখতে এবং ঘোষণা দেওয়ার জন্য। এতে এখানকার জনসাধারণের কিছুটা হলেও উন্নয়ন হবে।

শুক্রবার (১৭মে) রাঙামাটির লংগদু উপজেলায় মৎস্য অবতরণ কেন্দ্র স্থাপনের সম্ভাব্যতা যাচাইয়ের বিষয়ে উপজেলা মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি জেলা মৎস্য উন্নয়ন কর্পোরেশন(বিএফডিসি) এর উদ্যোগে লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব ও পরিচালনা করেন লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর চেয়ারম্যান দিলদার হোসেন, রাঙামাটি জেলা মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর ম্যানেজার আসাদুজ্জামান, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। এছাড়া রাঙামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, শাহ মো. নজরুল ইসালাম বক্তব্য রাখেন। এসময় লংগদু উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ও মৎস্যজীবীদের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী মো. আশরাফ অলী খান খসরু এমপি আরও বলেন, লংগদুতে একটি মৎস্য লেন্ডিং স্টেশন করার জন্য আমার কাছে এখানকার কিছু মৎস্যজীবীর নেতৃবৃন্দ গিয়েছেন। যার পেক্ষিতে আমি এসেছি। এটা আরো অনেক আগে হওয়ার কথা থাকলেও নানা জটিলতায় এতোদিন হয়নি।

তিনি বলেন আমি কথা দিচ্ছি আগামী আগস্ট মাসেই এখানে পল্টন বসানো হবে। আমার যা সাহায্য লাগে আমি করবো বিএফডিসির চেয়ারম্যান এটা বাস্তবায়ন করবেন।

লংগদু উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মৎস্যজীবীলীগ এর পক্ষ থেকে প্রধান অতিথি প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপিকে শুভেচ্ছা জানানো হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =

আরও পড়ুন