“‘ফণী’ আতঙ্ক কেটে যাওয়ায় এবং বৃষ্টিপাত হওয়ার ফলে মানুষ এখন স্বস্তির নিঃশ্বাস ফেলছে।”

রাঙামাটিতে স্বস্তির বৃষ্টি, কেটেছে ‘ফণী’ আতঙ্ক

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাঙামাটিতে হালকা বৃষ্টি

 

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাঙামাটির পুরো জেলা জুড়ে গত দু’দিন ধরে থেমে থেমে হালকা, মাঝারি বৃষ্টিপাত হয়েছে। তবে কোথাও কোন ক্ষয়-ক্ষতির ঘটনা ঘটেনি। শনিবার ( মে) বিকেল থেকে বৃষ্টিপাত বন্ধ হলেও আকাশ মেঘাছন্ন রয়েছে।

সারাদেশের ন্যায় তীব্রদাহে কয়েকদিন ধরে জেলায় সাধারণ মানুষ যেমন নাভিশ্বাস হয়ে পড়েছে তেমনি ‘ফণী’ আতঙ্কে মানুষ বিচলিত ছিলো। বর্তমানে ‘ফণী’ আতঙ্ক কেটে যাওয়ায় এবং বৃষ্টিপাত হওয়ার ফলে মানুষ এখন স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

এদিকে রাঙামাটি জেলা প্রশাসন ঘুর্ণীঝড় ‘ফণী’ মোকাবেলায় আগেই প্রস্তুতি সেরে রেখেছিলো। প্রস্তুত রেখেছিলো আশ্রয়কেন্দ্রগুলো।

রাঙামাটি জেলা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রাঙামাটিতে রোববার পর্যন্ত হালকা, মাঝারী বৃষ্টিপাত হওয়ার সম্ভবনা রয়েছে। তবে ‘ফণী’ আতঙ্ক কেটে গেছে বলে জানান সংস্থাটি।

রাঙামাটি আবহাওয়া অফিস কর্মকর্তা কাজী হুমায়ন জানান, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাঙামাটিতে ১১মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির ধরণ ছিল হালকা ও মাঝারি আকারের তবে সাথে ঝড়ো বৃষ্টি ও দমকা হওয়া বইছিলো। রোববার বিকেল পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভবনা এবং আকাশ মেঘাছন্ন থাকবে বলে জানান তিনি।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ জানান, ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে বসবাসরত মানুষকে সরিয়ে নিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে করা হয়েছে মাইকিং এবং খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন প্রস্তুত ছিলো বলে জানান তিনি।

ঘটনাপ্রবাহ: ‘ফণী’ আতঙ্ক, রাঙামাটি, রাঙামাটিতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =

আরও পড়ুন