রাঙামাটি ইউপি নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীও থাকবে: সিইসি

Rangamati CEC pic2 copy

স্টাফ রিপোর্টার:

আসন্ন ৪জুন রাঙামাটি ইউপি নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার সঙ্গে সেনাবাহিনীও থাকব বলে জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনর মো. কাজী রকিব উদ্দিন আহমদ। তিনি বলেন, আইনশৃঙ্খলা ভঙ্গকারী যে দলের, গোষ্ঠীর ও সম্প্রদায়ের হোক না কেন, তাদের ছাড় দেওয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। সন্ত্রাসীবাহিনীকে গ্রেফতার করে কঠোর শাস্তি দেওয়া জন্য। তাছাড়া পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে সেনা অভিযান অব্যাহত থাকবে। সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি করতে প্রশাসন সব সময় প্রস্তুত বলে তিনি জানান।

শনিবার রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ এসব কথা বলেন।

রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশন সচিব সিরাজুল ইসলাম, রাঙামাটি জিবি সেক্টর কমান্ডার কর্নেল এসএম আনিসুর রহমান, রাঙামাটি জেলা ডিজিএফআই কর্নেল মো. এমদাদুল হক ভূইয়ান ইমরান, চট্টগ্রাম ডিআইজি মো. শফিকুল ইসলাম, রাঙামাটি এনএসআই যুগ্ম পরিচালক মো. ইউসুফ আলী হাওলাদার, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আবদুল বাতেন, রাঙামাটি জেলা পুলিশ সুপার সৈয়দ তারেকুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহিনুর আলম খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউল করিম, সাবেক পার্বত্য চট্টগ্রমা বিষয়ক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার প্রমূখ।

প্রধান নির্বাচন কমিশনর মো. কাজী রকিব উদ্দিন আহমদ আরও বলেন, রাঙমাটিতে অবৈধ অস্ত্র ও সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগ রয়েছে। এসব অস্ত্র উদ্ধারে সেনাবাহিনী সর্বাক্ষণিক কাজ করছেন। এ জন্য আলাদা কোন নির্দেশ দেওয়ার প্রয়োজন নেই। তাছাড়া নির্বাচনকে কেন্দ্র করে যে কোন নাশকতা এড়াতে পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়ন করা হবে।

তিনি বলেন, রাঙামাটি জেলার ৪৮টি ইউনিয়নে ৫৩টি কেন্দ্র দূর্গম। তাই এসব কেন্দ্রে হেলিক্যাপ্টার ব্যবহার করা হবে। যেসব ইউপিতে কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে সেসব এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী জোড়দার করা হবে। তিনি নির্বাচনকে সুষ্ঠ করতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 3 =

আরও পড়ুন