adv 728
শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বহির্ভূত কর্মকাণ্ডের কারণে

রাঙামাটি ছাত্রলীগের ২ নেতাকে অব্যহতি ও ২ নেতার পদ স্থগিত

fec-image

দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সংগঠন বর্হিভূত কর্মকাণ্ডে জড়িত থাকা এবং নিজ দলের নেতাদের উপর হামলার দায় এনে বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি জেলা ও রাঙামাটি সরকারি কলেজ শাখার দুই নেতাকে সদস্য পদ থেকে অব্যহতি ও দুই জনের সদস্য পদ স্থগিত আদেশ প্রদান করেছে জেলা ছাত্রলীগ।

সোমবার (১৩ মে) দিনগত রাতে গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি দু’টি সূত্রে জানা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বর্হিভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখার পরিবেশ বিষয়ক সম্পাদক সোহেল রানা এবং রাঙামাটি সরকারি কলেজ শাখার সহ-সভাপতি সাইফুল ইসলামকে দল থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

অপরদিকে গত ১২ মে রাঙামাটি সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ কাউখালী উপজেলা শাখার শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. ফয়সাল এর উপর হামলার অভিযোগ এনে উক্ত কলেজ শাখার গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক এহসান উদ্দীন রিতু এবং রাঙামাটি পৌর ছাত্রলীগের উপ-পাঠগার বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নাহিদকে ১৩মে থেকে ১৩জুন পর্যন্ত তাদের সকল দলীয় কার্যক্রম স্থগিত করা হয়েছে।

অব্যহতি এবং স্থগিত প্রাপ্ত এসব নেতৃবৃন্দের পরবর্তীতে অসামাজিক ও অনৈতিক কর্মকান্ডের কোন দায়ভার ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখা গ্রহণ করবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখার সভাপতি আব্দুল জব্বার সুজন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে তাদের কোন ক্ষমা নেই। দল তার প্রয়োজনে এবং দলকে সুসংহত করতে যেকোন ইতিবাচক সিন্ধান্ত গ্রহণ করতে সর্বদা প্রস্তুত রয়েছে বলে জানান ছাত্রলীগের এ নেতা।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − 3 =

আরও পড়ুন