রাঙামাটি ফায়ার সার্ভিসের উদ্যোগে লংগদুতে অগ্নিনির্বাপন প্রশিক্ষণ

লংগদু  প্রতিনিধি:

অগ্নি দুর্ঘটনা রোধে কিভাবে সচেতনমূলক কাজ করতে হয় তার জন্য লংগদুতে অগ্নিনির্বাপক প্রশিক্ষণ দিয়েছেন রাঙামাটি জেলা ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৫ফেব্রুয়ারি), লংগদু উপজেলার বৃহত্তর ব্যবসা কেন্দ্র মাইনীমুখ বাজারে প্রশিক্ষণের আয়োজন করা হয়। যাতে অগ্নিদুর্ঘটনার সময় ধৈর‌্য হারা না হয়ে কিভাবে অগ্নিনির্বাপক মোকাবেলা করতে হয় এসব বিষয়ে হাতেকলমে এবং সরাসরি এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা ফায়ার সার্ভিসে উপ-পরিচালক, মো. দিদার আলম। তিনি এই প্রশিক্ষণের আয়োজন করেন।

এসময় উপস্থিত ছিলেন, মাইনীমুখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মীর সিরাজুল ইসলাম ঝান্টু, অগ্নি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ সহ রাঙামাটি জেলা ফায়ার সার্ভিসের লিডার কবির আহম্মদ ও কর্পোরাল সুনিতীময় চাকমা।

রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা ফায়ার সার্ভিসে উপ-পরিচালক, মো. দিদার আলম বলেন, আমাদের অসতর্ক অসাবধানতার কারণে অগ্নিকাণ্ডের মত একের পর এক দুর্ঘটনা ঘটে যাচ্ছে। তাই আমাদের সতর্ক থাকতে হবে। অগ্নি দুর্ঘটনা বিভিন্ন ধরনের হয়ে থাকে। আমাদের এসব কিছু জানতে হবে। কোন দুর্ঘটনা ঘটলে তা ধৈর্য্যের সাথে মোকাবেলা করতে হবে। দুর্ঘটনা প্রতিরোধ করতে গিয়ে নিজেই যেন দুর্ঘটনায় পতিত না হই।

পরে তিনি অগ্নিকাণ্ডের সময় কিভাবে গ্যাস সিলিন্ডার ব্যবহার করতে হয় তার ব্যবহার দেখান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =

আরও পড়ুন