“সেনাবাহিনী, ফায়ার সার্ভিস কর্মী ও এলাকাবাসী একঘন্টা মাটি খুড়ে নিহত তিন জনের লাশ উদ্ধার করে ”

রাঙ্গামাটিতে মাটি চাপা পড়ে ৩ শ্রমিকের মৃত্যু

fec-image

 

রাঙ্গামাটি শহরের মহিলা কলেজ সড়কে মাটি চাপা পড়ে তিন নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, তানভির (১৭),  সেন্টু হোসেন (৫৫) এবং মো. আনফর আলী (৮০) ।

এতে আরো আহত হয়েছেন দুই জন। তারা হলেন, সবুজ মাঝি ও মো. ওমর। এরা সকলেই ধর্মপাশা এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, লেকের পাড়ে জনৈক সেলিম ঠিকাদারের বোন পারভিন আক্তারের ভবনের দেয়ালের নেয়ার (গর্ত ) খোড়ার সময় রবিবার (২ জুন) দুপুর সাড়ে বারটার দিকে হঠাৎ  বিকট আওয়াজ দিয়ে মাটির একটি বড় চাক ভেঙ্গে তিন শ্রমিকের ওপর পড়ে। এতে তিন জনই মাটির নিচে চাপা পড়ে নিহত হয়।

এই ভবনের কাজে সবুজ মাঝির নেতেৃত্বে ১১ শ্রমিক অপরিকল্পিতভাবে  কয়েক দিন ধরে মাটি খোড়ার কাজ করছে বলে জানা যায়।

এই কাজে নিয়োজিত নুরুল ইসলাম ও হৃদয় জানান,  তারা ১১ জন শ্রমিক গত কয়েকদিন ধরে এই কাজে নিয়োজিত ছিল। ওইদিন মাটির খনন কাজ বেশি গভীরে গেলে হঠাৎ মাটি ভেঙ্গে পড়ে এই দূর্ঘটনা ঘটে। তারা ৮ জন গর্ত থেকে উঠে আসতে পারলেও তিন জন মাটি চাপা পড়ে যায়।

খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস কর্মী ও এলাকাবাসী একঘন্টা মাটি খুড়ে নিহত তিন জনের লাশ উদ্ধার করে । নিহতদের  রাঙ্গামাটি হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে।

ঘটনাস্থলে রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ পরিদর্শন করে বলেন, ঘটনাস্থলের আশে পাশে যারা এখনও ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছেন তাদের নিরাপদ স্থানে চলে যাওয়ার নির্দেশ প্রদান করেন। পুলিশ এই বিষয়ে তদন্ত করে মামলা করবে বলে জানিয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাটি চাপা, মৃত্যু, রাঙ্গামাটিতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 8 =

আরও পড়ুন