রাঙ্গামাটিতে যুব গেমসের উদ্বোধন

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটিতে ‘যুব গেমস’২০১৮-এর উদ্বোধন করা হয়েছে।  সোমবার (১৮ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি অধ্যাপক কুমার সমিত রায় জিমনেসিয়ামে ফেস্টুন উড়িয়ে গেমসের উদ্বোধন করেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম ফারুক।

উদ্বোধনের আগে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি ‌র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অধ্যাপক কুমার সমিত রায় জিমনেসিয়ামে গিয়ে শেষ হয়ে আলোচনা সভায় মিলিত হয়। পরে জুডো ও কারাতে ইভেন্ট শুরু হয়।

রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ মানজারুণ মান্নান এর সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় জোন কমান্ডার লে. কর্ণেল রেদওয়ান, রাঙ্গামাটি পুলিশ সুপার ও রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, পরিষদ সদস্য সান্তনা চাকমা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ানসহ খেলোয়াড়, ক্রীড়ামোদীসহ বিভিন্ন ক্রীড়া সংগঠনের কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানে তৃণমূল পর্যায় হতে খোলোয়াড় খুঁজে বের করার লক্ষ্যে বাংলাদেশ যুব গেমস অনুষ্ঠিত হচ্ছে বলে জানান জেলা ক্রীড়া সংস্থা কর্মকর্তারা। এ গেমস এর মাধ্যমে দলীয়ভাবে পুরুষ-মহিলা ফুটবল, বাস্কেটবল, হকিতে সেরা দল এবং ব্যক্তিগত ইভেন্টে অ্যাথলেটিকস, সাঁতারসহ বিভিন্ন ইভেন্টের জন্য সেরা খেলোয়াড় বাছাই করা হবে।

এ গেমস এ অনুর্ধ্ব ১৭ বালক ও বালিকাদের জন্য ১৮ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন উপজেলার খেলোয়াড় বাছাই অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − one =

আরও পড়ুন