রাঙ্গামাটি মেডিকেল কলেজের ভূমি অধিগ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে: দীপংকর তালুকদার

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি মেডিকেল কলেজ স্থাপন করার জন্য প্রস্তাবিত ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে। বর্তমান সরকারের আমলেই মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল ভবন নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার(১০ জানুয়ারি) রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউটে রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি ও ২০১৮-১৯ সনের এমবিবিএস. ১ম বর্ষেরছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

এ সময় সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ, রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. টিপু সুলতান, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর কবির, মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ও রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার প্রমুখ।

দীপংকর তালুকদার বলেন, আমরা ছিলাম স্বল্প উন্নত দেশ, এখন উন্নয়নশীল দেশ। আমাদের লক্ষ্য ২০৪১ সালে উন্নত দেশে পদার্পণ করা। যা ইতিমধ্যে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তর হতে চলেছে। তাই দারিদ্র মুক্ত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে।

সভায় অন্যান্য বক্তারা বলেন, গত ৫ বছরে রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস গড়ে না ওঠায় কলেজের শিক্ষাক্রম পরিচালনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং দ্রুত অবকাঠামো নির্মাণের দাবি জানান।

আলোচনা সভার আগে রাঙ্গামাটি মেডিকেল কলেজের কৃতিছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান করেন অতিথিবৃন্দরা।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ জানুয়ারি ছিল রাঙ্গামাটি মেডিকেল কলেজ উদ্বোধনের দিন। সে দিন উদ্বোধনের সময় উপজাতীয় কিছু সন্ত্রাস বাঁধা প্রদান করলে পক্ষ-বিপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সে সময় নানিয়ারচর উপজেলার বুড়িঘাট এলাকার ছেলে মনির হোসেন নিহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − one =

আরও পড়ুন