রাজস্থলীতে টানা বর্ষনে জনজীবন বিপর্যস্ত

fec-image

টানা ৩ দিনের বর্ষণে পানির ঢল নামে রাজস্থলীর কাপ্তাই খালে। এতে রাজস্থলী উপজেলায় ১নং ঘিলাছড়ি ইউনিয়নের হেডম্যান পাড়া এলাকায় নদীর পার্শ্বে একটি বসতঘর ভাঙ্গনের কবলে তলিয়ে গেছে। ভাঙ্গনের মুখে রয়েছে আরও ৬ পরিবারের বসতঘর।

সোমবার-বুধবার পর্যন্ত বিভিন্ন এলাকায় নদীর পানির প্রবল স্রোতে ঘরবাড়িসহ ক্ষেত খামার তলিয়ে যায়। খবর পেয়ে বুধবার রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা ও নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেকসহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভারী বর্ষণে যাতে যান মালের ক্ষতি না হয় সেই ব্যাপারে পাহাড় ও নদীর পাশের বসবাসরত মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে স্থানীয় জনপ্রতিনিধিদের নিদের্শ দেন। ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে যেতে দিনভর মাইকিং করা হয়। গেল বছর ৩ পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধসে সেনাবাহিনীসহ একাধিক লোকের প্রানহানি ঘটনা ভুলতে না ভুলতে এবারও নতুন করে পাহাড় ধসের আশঙ্কায় আতঙ্কে দিন কাটছে পাহাড়ের ঝুঁকিপূর্ণ বসবাসকারীরা।

বর্ষা মৌসুমে প্রবল বর্ষণে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় হতদরিদ্র এসব কৃষকের উৎপাদিত ফসলাদি ক্ষতি হচ্ছে। এবিষয়ে উপজেলা প্রশাসন ক্ষতিগ্রস্ত পরিবার যাতে আশ্রয় পায় তাৎক্ষনিক রাজস্থলী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্র খুলেছেন।

ঘটনাপ্রবাহ: জনজীবন বিপর্যস্ত, রাজস্থলীতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

আরও পড়ুন