রাতের আধাঁরে ক্যাম্প থেকে পালাচ্ছে রোহিঙ্গারা

fec-image

রাতের আধাঁরে ক্যাম্প থেকে পালাচ্ছে রোহিঙ্গারা। টেকনাফ পুলিশ ও মহেশখালী পুলিশ পৃথক অভিযানে উদ্ধার করেছে ৩৪ রোহিঙ্গাকে

রবিবার (১২ মে) টেকনাফে মালয়েশিয়াগামী নারীসহ ৮ রোহিঙ্গাকে আটক করছে পুলিশ। রাত ১০ টার দিকে মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়ার ডেইল পাড়া এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আনোয়ার হোসেন জানান, রবিবার রাতে উপকূল এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাত্রার প্রস্তুতি সংবাদদের ভিত্তিতে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে ৬ নারী ও ২ পুরুষ রোহিঙ্গাকে আটক করা হয়।

তারা সবাই বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে এসেছিল। সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ওই জায়গায় জড়ো হয়েছিল। আটক রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পরে পড়ে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এদিকে মহেশখালী থানা পুলিশ গত ২৪ ঘন্টায় মালয়েশিয়াগামী ২৬ রোহিঙ্গা নারী পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে। শনিবার (১১ মে) পানিরছড়া থেকে ১২ নারী-পুরুষকে উদ্ধারের পর রাতে কালারমার ছড়া এলাকায় পৃথক অভিযানে উদ্ধার হয় আরও ১৪ নারী-পুরুষ।

মহেশখালী থানা পুলিশ রবিবার (১২ মে) রাত সাড়ে ১০টায় উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের আঁধার ঘোনা ও নোনাছড়ি এলাকায় পৃথক অভিযান চালিয়ে এই ১৪ জন মালয়েশিয়াগামী রোহিঙ্গা নারী-পুরুষকে গ্রেফতার করে।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে কালারমার ছড়া পুলিশ ক্যাম্পের এস,আই লিটন চন্দ্র সিংহ, এএসআই জাহাংগীর ও হোয়ানক পুলিশ ক্যাম্পের আইসি এএসআই সফিকূল ইসলাম এর যৌথ অভিযানে এসব রোহিঙ্গাদের আটক করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি মহেশখালী দ্বীপ সংলগ্ন পশ্চিম বঙ্গোপসাগর দিয়ে মহেশখালী ও উখিয়া এলাকা ভিত্তিক আদমপাচারকারী চক্রের একটি সিন্ডিকেট এসব রোহিঙ্গাকে পাচারের উদ্দেশ্যে মহেশখালী দ্বীপে নিয়ে এসেছিল বলে জানা গেছে।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার, রোহিঙ্গা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =

আরও পড়ুন