রামগড়ে অগ্নিকাণ্ডে প্রয়াত মুক্তিযোদ্ধার বসতবাড়ি পুড়ে ছাই, ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে শুক্রবার(২মার্চ) দুপুরে অগ্নিকাণ্ডে এক প্রয়াত মুক্তিযোদ্ধার বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জানাযায়, শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে রামগড় পৌরসভার ডেবারপাড় এলাকায় প্রয়াত মুক্তিযোদ্ধা অমূল্য চরণ দাশের বসতবাড়ির রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। বাড়ির তিনটি পরিবারের বসবাসের ৪-৫টি ঘরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে রামগড় ফায়ার সার্ভিস স্টেশন থেকে দমকলকর্মীরা ঘটনাস্থলে দ্রুত ছুটে আসে। এলাকার লোকজনের সহায়তায় দমকলবাহিনীর কর্মীরা প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে লেলিহান শিখায় কেউ বাড়িঘরের কাছে যেতে পারেনি।

ফলে বাড়িতে বসবাসরত তিনটি পরিবারের ঘর থেকে কোন মালপত্র রক্ষা করতে পারেনি। সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।

প্রয়াত মুক্তিযোদ্ধা অমূল্য চরণ দাশের ছেলে প্রদীপ দাশ বাবু জানান, ঘরের নির্মাণ কাজের জন্য  পিতার পেনশনের ৬ লক্ষ টাকা বাসায় ছিল। এ টাকাগুলোও পুড়ে গেছে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান ৩০ লক্ষ টাকা হবে বলেও তার ধারণা।

এলাকার লোকজন জানান, বাড়ির এক  ভাড়াটিয়ার রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন নেভাতে গিয়ে কয়েকজন আহত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়া, থানার অফিসার ইনচার্জ মো. শরীফুল ইসলাম ভষ্মিভুত বাড়ি পরিদর্শন করেছেন।

রামগড় ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত লিডার সূর্য্য আলো চাকমা বলেন, রান্ন ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে তারা নিশ্চিত হয়েছেন। তবে ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষণিকভাবে নিরুপন করা যায়নি বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

আরও পড়ুন